দ্রুত সেবা দিতে সিএমপিতে চার পেট্রোল কার

আজাদী প্রতিবেদন | বুধবার , ২ ডিসেম্বর, ২০২০ at ১০:১৫ পূর্বাহ্ণ

নগরীর আইনশৃক্সখলা রক্ষায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) যানবাহন বিভাগে যুক্ত হলো চারটি পেট্রোল কার। আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি নানারকম সেবা দেবে এসব পেট্রোল কার। গতকাল মঙ্গলবার দামপাড়া পুলিশ লাইনে এসব পেট্রোল কারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিএমপি কমিশনার সালেহ্‌ মোহাম্মদ তানভীর। উদ্বোধনকালে তিনি এসব পেট্রোল কার নিয়ে দ্রুততম সময়ে টহলের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার অপরাধ নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা রক্ষা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
নাভানা গ্রুপের পক্ষ থেকে দুটি, স্মার্ট গ্রুপের পক্ষ থেকে একটি ও চেম্বার অব কমার্সের পক্ষ থেকে একটি করে পেট্রোল কার সিএমপি কমিশনারের কাছে হস্তান্তর করা হয়। প্রতিটি কারে একজন এসআই, একজন এএসআই ও দুইজন কন্সটেবলসহ মোট ৪ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। সিসিটিভির মাধ্যমে সার্বক্ষণিকভাবে মনিটরিং করা হবে এসব পেট্রোল কারের কার্যক্রম। প্রতিটি কারে হ্যালমেট, বুলেট প্রুফ জ্যাকেট, হ্যালার, ক্রাইমসিন বক্স, ওয়াকিটকিসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি থাকবে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) এস.এম. মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফর, চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন।

পূর্ববর্তী নিবন্ধসাজেকে ঝর্ণা দেখতে গিয়ে পর্যটক আহত
পরবর্তী নিবন্ধনতুন ধানেও সুখবর নেই চালের বাজারে