দ্বিতীয় ম্যাচে এসেই রোমাঞ্চকর জয় বাংলা টাইগার্সের

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ১ ডিসেম্বর, ২০২৩ at ১:০০ পূর্বাহ্ণ

আবুধাবী টি-টেন লিগে হার দিয়ে শুরু করলেও দ্বিতীয় ম্যাচে এসে রোমাঞ্চকর জয় পেয়েছে বাংলা টাইগার্স। বৃহস্পতিবার রাতে আবুধাবীর শেখ জায়েদ স্টেডিয়ামে ডেকান গ্লেডিয়েটর্সকে ২০ রানে হারিয়ে প্রথম জয় তুলে নিয়েছে বাংলা টাইগার্স।

জর্দান কক্সের ব্যাটিং তান্ডবের পর টাইগার্স বোলারদের নিয়ন্ত্রিত বোলিং এই জয় তুলে নেয় বাংলা টাইগার্স। ফলে দ্বিতীয় ম্যাচে এসেই ছন্দ ফিরে পেয়েছে টাইগার্স। ইনজুরির কারনে সাকিব খেলতে না পারলেও বেশ ভাল দল নিয়ে এই টুর্নামেন্টে খেলতে নেমেছে বাংলা টাইগার্স।

টসে হেরে ব্যাট করতে নামা বাংলা টাইগার্স তৃতীয় বলেই হারায় ক্রিস লিনকে। দ্বিতীয় উইকেটে জর্দান কক্স এবং কুশল মেন্ডিস মিলে যোগ করেন ২৭ রান। এরপর দ্রুত ফিরেন কুশল মেন্ডিস, ডেভিড মিলার এবং ডেনিয়েল সেমস।

এদের মধ্যে মিলার এবং সেমস রানের খাতা খুলতে পারেননি। ৩৩ রানে ৪ উইকেট হারানোর পর দলের হাল ধরেন জর্দান কক্স এবং দানুশ সানাকা। ডেকান গ্লেডিয়েটর্সের কচু কাটা করতে থাকেন কক্স। চার আর ছক্কার ঝড় তুলতে থাকেন ব্যাটে। এই ইংলিশের তাণ্ডবে দিশেহারা হয়ে পড়ে ডেকান বোলাররা। সানাকা এবং কক্স মিলে যোগ করেন ৪০ বলে ১১০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন দুজন।

সানাকা একরকম দর্শক হয়েই ছিলেন। একপ্রান্তে ঝড় তুলছিলেণ কক্স। মুলত তারই ঝড়ে নির্ধারিত ১০ ওভারে ১৪৩ রান সংগ্রহ করে বাংলা টাইগার্স। জর্দান কক্স ৩৬ বলে ৯০ রান করে অপরাজিত থাকেন। যেখানে তিনি ৮টি চারের পাশাপাশি মেরেছেন ছয়টি ছক্কা। ১১ বলে ২৫ রানে অপরাজিত ছিলেণ সানাকা। এর আগে ৮ বলে ১৯ রান করেন কুশল মেন্ডিস।

জবাবে ব্যাট করতে নামা ডেকান গ্লেডিয়েটর্স দ্বিতীয় ওভারেই হারায় টম খোলারকে। তবে নিকোলাস পুরান ঝড় তুলছিলেন ব্যাট হাতে। সাথে ছিলেন আন্দ্রে ফ্লেচার। তবে ফ্লেচারকে ফেরান ড্রেকস। তিনি করেন ১৭ রান। এরপর পুরনাকে ফেরান সেমস। মাত্র ১৭ বলে ৪১ রান করেন এই ক্যারিবীয়ান। এরপর আন্দ্রে রাসেল এবং ফাবিয়ান এলেন চেষ্টা করেছিলেণ দলকে জেতার।

তবে বাংলা টাইগার্সের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং আর সামনে আর কুলিয়ে উঠেনি। বিশেষ করে কার্লোস ব্রেথওয়েটের করা ৮ নাম্বার ওভারটিতেই ম্যাচের ভাগ্য অনেকটা নির্ধারিত হয়ে যায়। আর জস লিটলের করা ৯ নাম্বার ওভার থেকে মাত্র তিন রান নিতে পারে ডেকান। আর তাতেই বাংলা টাইগার্সের জয় নিশ্চিত হয়ে যায়। কারন শেষ ওভারে ৪২ রান দরকার ছিল ডেকানের। তারা নিতে পেরেছে মাত্র ২১ রান। আর তাতেই ১২৩ রানে থামে ডেকান গ্লেডিয়েটর্স। ফাবিয়ান অপরাজিত ছিলেণ ৪০ রানে আর রাসেল অপরাজিত ছিলেণ ১১ রানে।

পূর্ববর্তী নিবন্ধচান্দগাঁওয়ে টেম্পু ইসমাইল অস্ত্রসহ গ্রেফতার
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা