দ্বিতীয় ধাপে বন্যার্তদের পাশে দৈনিক আজাদী

ত্রাণের কাজে প্রাণের সাড়া

| বুধবার , ২৮ আগস্ট, ২০২৪ at ৬:২৯ অপরাহ্ণ

দেশের বিভিন্ন জেলায় বন্যার্তদের পাশে দাঁড়িয়েছিলো স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদী। এবার বন্যার্তদের পুনর্বাসনে দ্বিতীয় ধাপে ভারী খাবার (যা রান্না করে খেতে হয়) বিতরণ করেছে, যা এরই মধ্যে শুরু হয়েছে। 

আজাদীর নিজস্ব তহবিলের পাশাপাশি নগরবাসীর সম্মিলিত সহযোগিতায় ২য় ধাপে এই ত্রাণ সংগ্রহ করা হয়। দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক, নির্বাহী সম্পাদক শিহাব মালেক এবং চিফ রিপোর্টার হাসান আকবর বিএনসিসির কর্ণফুলী রেজিমেন্টের কমান্ডার লে. কর্নেল লোকমানের হাতে এসব সামগ্রী তুলে দেন।

রেজিমেন্ট কমান্ডার লে. কর্নেল লোকমান দৈনিক আজাদীর এই উদ্যোগের প্রশংসা করেন এবং সমন্বিত উদ্যোগের মাধ্যমে পণ্যগুলো বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের হাতে পৌঁছে দেওয়া হবে বলে জানান।

তিনি বলেন, আমরা দুর্গত এলাকায় কাজ করছি। আমাদের ক্যাডেটরা বিভিন্ন এলাকায় গিয়ে বন্যার্তদের হাতে নানা প্রয়োজনীয় সামগ্রী তুলে দিচ্ছেন। এসব পণ্য অনেক মানুষের কষ্ট লাঘব করবে।

দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক বলেন, চট্টগ্রামের সব ভালো কাজের সাথে দৈনিক আজাদী যুক্ত থাকে। অতীতেও বিভিন্ন দুর্যোগে আজাদী দুর্গত এলাকার মানুষের জন্য কাজ করেছে। সামনের দিনগুলোতেও আজাদী সকল ভালো কাজের সাথে থাকবে।প্রথম ধাপে আমরা শুকনো খাবার বিতরণ করেছি এবার পুনর্বাসনে লক্ষে আমরা ভারি খাবারসহ নিত্য প্রয়োজনীয় জিনিস আমরা উপহার হিসাবে দিচ্ছি।

এসময় তিনি বিএনসিসিকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, কষ্টে থাকা মানুষগুলোর জন্য আপনারা যেভাবে কাজ করছেন তা জাতি অবশ্যই মনে রাখবে। উল্লেখ্য, দৈনিক আজাদী নিজস্ব তহবিলের পাশাপাশি নগরবাসী থেকে ত্রাণ সংগ্রহ কার্যক্রম অব্যাহত রেখেছে। নগদ অর্থের পাশাপাশি নতুন ও পুরনো কাপড়, ওষুধসহ প্রয়োজনীয় নানা সামগ্রী আজাদী ভবনে গ্রহণ করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধডবলমুরিং থানায় হামলা-ভাঙচুরের ঘটনায় মামলা, আসামি ১০-১২ হাজার
পরবর্তী নিবন্ধবেতবুনিয়া থেকে ধাওয়া করে রাউজান এনে মারা হলো শ্রমিক লীগ নেতাকে