দ্বিতীয় জয় তুলে নিল কিষোয়ান

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২৫ সেপ্টেম্বর, ২০২৩ at ১০:৫০ পূর্বাহ্ণ

বড় জয় দিয়ে প্রিমিয়ার লিগ শুরু করা নবাগত দল কিষোয়ান স্পোর্টিং ক্লাব দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নিয়েছে। গতকালের ম্যাচের তিনটি গোলই হয়েছে পেনাল্টি থেকে। হতে পারতো আরো একটি। কিন্তু রেফারীর অজ্ঞতায় সেটা হয়নি। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে কিষোয়ান এস সি। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে কিষোয়ান এস সি ২১ গোলে হারিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থাকে। এই জয়ের ফলে টানা দুই জয়ে ৬ পয়েন্ট তুলে নিয়েছে প্রথম বিভাগ চ্যাম্পিয়নরা। ম্যাচের শুরু থেকেই দুদল সমান তালে খেলতে থাকে। তবে বল দখলে এগিয়ে ছিল কিষোয়ান। যদিও তাদের আক্রমন গুলো তেমন ধারালো ছিলনা। ৩৪ মিনিটে ভার্গের উপর ভর করে এগিয়ে যায় কিষোয়ান। নিজেদের ডিবঙে বল ক্লিয়ার করতে গিয়ে নিজের হাতে বল লাগান বন্দর কর্তৃপক্ষ দলের শাওন। রেফারী পেনাল্টি ঘোষণা দেন। সে পেনাল্টি থেকে গোল করে কিষোয়ানকে এগিয়ে দেন সাজ্জাদ। দশ মিনিট পর সমতা ফেরায় বন্দর ক্রীড়া সংস্থা এবারেও নিজেদের ডি বক্সে হাতে বল লাগান কিষোয়ানের মুবিন। রেফারী পেনাল্টি ঘোষনা করে। আর সে পেনাল্টি থেকে মেহেদী হাসান গোল করে সমতা ফেরায় খেলায়। যদিও এর একটু আগে একইভাবে আরেক ফুটবলারের হাতে বল লেগেছিল। তখন বন্দর দলের খেলোয়াড়রা পেনাল্টি দাবি করলে রেফারী তা এড়িয়ে যান। ১১ গোলের সমতায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের ৫ মিনিটে এগিয়ে যেতে পারতো কিষোয়ান। নিজেদের অর্ধ থেকে বল পেয়ে একক প্রচেষ্টায় বেশ ভালভাবেই এগিয়ে যাচ্ছিলেন সাজ্জাদ। কিন্তু বন্দর দলের গোল রক্ষক তাকে বেশ দক্ষতার সাথে রুখে দেন। যদিও পরে তিনি যে শট নেন তা চলে যায় বাইরে। ৩২ মিনিটে এগিয়ে যেতে পারতো বন্দর দলও। কিষোয়ান ডি বক্সের বাইরে থেকে দারুণভাবে বল বাড়িয়েছিলেন মেহেদী। কিন্ত ডি বক্সে থাকা আল আমিন যে শট নেন চলে যায় বাইরে। ৩৫ আরো একটি সুযোগ এসেছিল কিষোয়ানের সামনে। এবার সংঘবদ্ধ আক্রমন থেকে বল পেয়ে সাজ্জাদ গোল রক্ষককেও কাটিয়েছিলেণ। কিন্তু যে শট নেন তা চলে যায় আবারো বাইরে। শেষ পর্যন্ত ৪০ মিনিটে আসে কিষোয়ানের সেই সৌভাগ্য প্রসুত সুযোগ। এবার বন্দর দলের ডি বক্সে কিষোয়ানের প্রেম চান ম্রোর শট লাগে শাখাওাতের হাতে। রেফারি পেনাল্টির ঘোষণা দেন। আর সে পেনাল্টি থেকে সাজ্জাদ দলের এবং নিজের দ্বিতীয় গোল করেন। সে সাথে দলকে উপহার দেন টানা দ্বিতীয় জয়। অপরদিকে দুই ম্যাচের একটিতে ড্র করেছে বন্দর দল আর একটিতে হেরেছে। ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন কিষোয়ান স্পোর্টিং ক্লাবের শাহেদুল আলম। তার হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস কাউন্সিলর এ কে এম সাইফুদ্দিন চৌধুরী।

আজ লিগে আরো একটি বড় ম্যাচ। আজকের ম্যাচে মুখোমুখি হবে দুই শিরোপা প্রত্যাশি ব্রাদার্স ইউনিয়ন এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজ। খেলাটি শুরু হবে বিকেল সোয়া তিনটায়। লিগে নিজেদের দুই ম্যাচের দুটিতেই জিতেছে ব্রাদার্স ইউনিয়ন। আর দুটি ম্যাচেই ড্র করেছে মোহামেডান ব্লুজ। তাই লিগ শিরোপা জয়ের পথে থাকতে হলে আজকের ম্যাচে জয়ের কোন বিকল্প নেই মোহামেডান ব্লুজের।

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে এমপি সনির উঠান বৈঠক
পরবর্তী নিবন্ধবীরকন্যা প্রীতিলতা সাহস ও আত্মত্যাগের প্রতীক