দৈনিক শনাক্ত ফের তিন হাজারের বেশি

মৃত্যু ছাড়াল ৫০

| মঙ্গলবার , ১৫ জুন, ২০২১ at ৬:১৮ পূর্বাহ্ণ

নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির ধারায় দেড় মাস পর দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা আবার তিন হাজার ছাড়িয়ে গেছে। একদিনে মৃত্যু ফের ছাড়িয়ে গেছে অর্ধশত। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গতকাল সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩ হাজার ৫০ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ৫৪ জনের। খবর বিডিনিউজের।
এর আগে একদিনে এর চেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছিল গত ২৬ এপ্রিল। সেদিন ৩ হাজার ৩০৬ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। আর একদিনে এর চেয়ে বেশি মৃত্যুর খবর এসেছিল সর্বশেষ ৯ মে। সেদিন ৫৬ জনের মৃত্যু হয়েছিল।
গত একদিনে নতুন আক্রান্তদের নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৮ লাখ ২৯ হাজার ৯৭২ জন হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৩ হাজার ১৭২ জন। সরকারি হিসাবে, আক্রান্তদের মধ্যে একদিনে আরও ২ হাজার ৫৬৪ জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৮ হাজার ৮৩০ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৫১২টি ল্যাবে ২০ হাজার ৬০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৬১ লাখ ৯৫ হাজার ৭১৪টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৮০ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।
সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৫ লাখ ১৯ হাজার ৪৯৭টি। বেসরকারি ব্যবস্থাপনায় ১৬ লাখ ৭৬ হাজার ২১৭টি। গত একদিনে যারা মারা গেছেন তাদের ৩৯ জন পুরুষ আর নারী ১৫ জন। তাদের ৪০ জন সরকারি হাসপাতালে, ১০ জন বেসরকারি হাসপাতালে মারা যান। বাসায় মারা গেছেন ৪ জন।

পূর্ববর্তী নিবন্ধএসেছে চির যৌবনা বর্ষা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে আরও ৩ মৃত্যু নতুন শনাক্ত ২২৫