দেশে ৬ সপ্তাহের সর্বনিম্ন মৃত্যু নতুন শনাক্ত ১২৯৮

| বৃহস্পতিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২২ at ৮:০৩ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের সংক্রমণ কমার ধারায় দেশে দৈনিক শনাক্ত রোগী আরও কমেছে, একদিনে মৃত্যুর সংখ্যা নেমে এসেছে ছয় সপ্তাহের সর্বনিম্ন পর্যায়ে। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গতকাল বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৩ হাজারের বেশি নমুনা পরীক্ষা করে ১ হাজার ২৯৮ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে, মৃত্যু হয়েছে ৫ জনের। খবর বিডিনিউজের।
এর আগে এর চেয়ে কম মৃত্যুর খবর এসেছিল গত ১২ জানুয়ারি, সেদিন চারজনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে দৈনিক মৃত্যু বেড়ে চলছিল। মঙ্গলবার ১ হাজার ৫৯৫ জনের কোভিড শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর, মৃত্যু হয়েছিল ১৬ জনের। সে হিসাবে এক দিনে আক্রান্ত ও মৃত্যু দুটোই কমেছে।
গতকাল নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার কমে ৫ দশমিক ৫৮ শতাংশ হয়েছে। এর আগে এর চেয়ে কম শনাক্তের হার ছিল ৮ জানুয়ারি, সেদিন ৫ দশমিক ৭৮ শতাংশ নমুনায় সংক্রমণ পাওয়া গিয়েছিল। নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৩৮ হাজার ১৩৫ জন। তাদের মধ্যে ২৮ হাজার ৯৯৫ জনের মৃত্যু হয়েছে এ ভাইরাসে। সরকারি হিসাবে এই সময়ে সেরে উঠেছেন ৮ হাজার ৭২ জন। তাদের নিয়ে এই পর্যন্ত ১৭ লাখ ৭৯ হাজার ৬৮৭ জন সুস্থ হয়ে উঠলেন।
গত এক দিনে শনাক্ত রোগীদের মধ্যে ৮৩১ জনই ঢাকা বিভাগের বাসিন্দা, যা মোট আক্রান্তের ৬৪ শতাংশের বেশি। যে পাঁচজনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে চারজন পুরুষ এবং একজন নারী। তারা সবাই ঢাকা বিভাগের বাসিন্দা ছিলেন। তাদের মধ্যে ২ জনের বয়স ৬০ বছরের বেশি, একজনের বয়স ৫১ থেকে ৬০ থেকে বছরের মধ্যে এবং দুজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছিল।

পূর্ববর্তী নিবন্ধএ যেন এক রূপকথা
পরবর্তী নিবন্ধসেন্টমার্টিনে দৈনিক তিন হাজার পর্যটক যাতায়াতের সুযোগ রাখার দাবি