দেশে শনাক্তের হার ফের ১৫%, এক দিনে ৩ মৃত্যু

চট্টগ্রামে নতুন আক্রান্ত ২৬

| রবিবার , ২৬ জুন, ২০২২ at ৫:৪২ পূর্বাহ্ণ

দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী ধারার মধ্যে গত একদিনে শনাক্ত রোগীর সংখ্যা কিছুটা কমলেও শনাক্তের হার ফের ১৫ শতাংশ ছাড়িয়েছে, সেই সঙ্গে এসেছে তিনজনের মৃত্যুর খবর। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার এর চেয়ে বেশি ছিল সর্বশেষ গত ১২ ফেব্রুয়ারি। গত প্রায় তিন মাসের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক দিনে তিনজনের মৃত্যু আর হয়নি। খবর বিডিনিউজের।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৪৯২টি নমুনা পরীক্ষা করে ১২৮০ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের দিন শুক্রবার ১৬৮৫ জন আক্রান্তের খবর এসেছিল। নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৬৩ হাজার ৪৯৩ জন। তাদের মধ্যে ২৯ হাজার ১৩৮ জনের মৃত্যু হয়েছে।

এর আগে এক দিনে তিন জনের মৃত্যু হয়েছিল গত ২০ মার্চ। তারপর করোনাভাইরাসে মৃত্যু কমে এসেছিল। মাঝে টানা ২০ দিন কোভিডে মৃত্যুহীন ছিল বাংলাদেশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৫ দশমিক ০৭ শতাংশ। এর আগে গত ১২ ফেব্রুয়ারি শনাক্তের হার ছিল ১৬ দশমিক ৪৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও ১০২ জন কোভিড রোগী। তাদের নিয়ে ১৯ লাখ ৬ হাজার ৫১৯ জন সেরে উঠলেন।

চট্টগ্রামে ২৬ শনাক্ত : গত ২৪ ঘণ্টায় ৪৫০টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৫ দশমিক ৭৭ শতাংশ। গতকাল শনিবার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ২৫ জন মহানগর এলাকার এবং ১ জন সাতকানিয়া উপজেলার বাসিন্দা।

পূর্ববর্তী নিবন্ধবাসে ৩০ লাখ টাকা ফেলে গেলেন যাত্রী!
পরবর্তী নিবন্ধজামায়াত নেতা হেলালী গ্রেপ্তার