দেশে ফিরে যেতে চেয়েছিলেন রোনালদো?

কোচের সাথে বাদানুবাদ

আজাদী ডেস্ক | শুক্রবার , ৯ ডিসেম্বর, ২০২২ at ৬:১৯ পূর্বাহ্ণ

সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর কোচ ফের্নান্দো সান্তোসের সঙ্গে বাদানুবাদের জেরে ব্যাগ গুছিয়ে দেশে ফিরে যেতে চেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগালের এক সংবাদমাধ্যমের এমন খবর প্রকাশিত হয়।

গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই এমন অশান্তি লাগার আঁচ মিলেছিল পর্তুগাল শিবিরে। তার কিছুক্ষণ পরেই ওই প্রতিবেদনকে মিথ্যা আখ্যা দিয়ে তীব্র বিরোধিতা করল পর্তুগিজ ফুটবল সংস্থা। মুখ খুললেন রোনালদোও। সাফ জানালেন, তাদের দলকে ভাঙার চেষ্টা করছে কেউ কেউ।

বৃহস্পতিবার বিকেলে রোনালদো সমাজমাধ্যমে লেখেন, বাইরের কিছু কিছু শক্তি একটা ঐক্যবদ্ধ দলকে ভেঙে দেওয়ার চেষ্টা করছে। তবে এই দলটা বাইরের কোনো শক্তিকে ভয় পায় না। স্বপ্ন পূরণ করার জন্য শেষ পর্যন্ত এই দলটা চেষ্টা করে যাবে! আমাদের উপর বিশ্বাস রাখুন!

পর্তুগিজ ফুটবল সংস্থার তরফে একটি বিবৃতিতে লেখা হয়েছে, বৃহস্পতিবার এক সংবাদমাধ্যমে একটি প্রতিবেদনে লেখা হয়েছে যে, কোচ ফের্নান্দো সান্তোসের সঙ্গে ঝামেলার জেরে জাতীয় দল ছেড়ে দেশে ফিরতে চেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আমরা জানাতে চাই, রোনালদো কখনো এমন কথা বলেননি বা এমন ইচ্ছাপ্রকাশ করেননি। জাতীয় দল এবং দেশের সেবা করতে রোজই রোনালদো কোনো না কোনো নতুন কীর্তি স্থাপন করছেন।

সেটা সমীহ করা উচিত এবং জাতীয় দলের প্রতি তার দায়বদ্ধতা নিয়ে কোনো প্রশ্ন তোলা উচিত নয়। পর্তুগালের সেই সংবাদমাধ্যম জানিয়েছিল, শেষ ষোলোয় সুইজারল্যান্ডের বিরুদ্ধে তাকে প্রথম একাদশে রাখা হবে না বুঝতে পেরেই রেগে গিয়েছিলেন রোনালদো। ম্যাচের মধ্যে তাকে মুখ গোমড়া করে থাকতে দেখা গিয়েছিল। ৭৩ মিনিটে তাকে নামানো হয়।

ম্যাচের পর সতীর্থরা যখন দর্শকাসনের কাছে গিয়ে সমর্থকদের অভিবাদন জানাচ্ছিলেন, তখন রোনালদো একা একা হেঁটে সাজঘরে ঢুকে গিয়েছিলেন। ম্যাচের পর রোনাল্ডো কোচ ফের্নান্দো সান্তোসের সঙ্গে কথা বলেন। পরিষ্কার জানিয়ে দেন, কোচের সিদ্ধান্তে তিনি খুশি নন। হুঁশিয়ারি দেন, পরের ম্যাচেও তাকে প্রথম একাদশে না রাখা হলে ব্যাগ গুছিয়ে কাতার থেকে দেশে ফিরে যাবেন। তবে প্রতিবেদনটি মিথ্যা বলে দাবি করেছেন রোনালদো এবং পর্তুগিজ ফুটবল সংস্থা।

পূর্ববর্তী নিবন্ধনয়া পল্টনের ঘটনা তদন্তের আহ্বান যুক্তরাষ্ট্রের
পরবর্তী নিবন্ধযে অভিযোগ উঠে এল গ্রাহকদের কথায়