দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৬ বাংলাদেশি

| শনিবার , ১৪ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:১২ পূর্বাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৬ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। গতকাল শুক্রবার বিকেল ৩টায় তাদের বহনকারী ভারতের ইন্ডিগো এয়ারলাইনসের একটি ফ্লাইট আরব আমিরাত থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ২৬ জন বাংলাদেশি প্রবাসীর দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন ওয়েজ আনার্স কল্যাণ বোর্ডের ডেপুটি ডিরেক্টর মো. শরিফুল ইসলাম। এ নিয়ে দুই দফায় আমিরাত থেকে ৪০ জন দেশে ফিরলেন। বাকি রইলেন ১৭ জন। প্রথম ধাপে ১৪ বাংলাদেশি গত ৭ সেপ্টেম্বর দেশে ফিরেছেন। খবর বাংলানিউজের।

বৈষম্যবিরোধী ছাত্রজনতার আন্দোলনে সংহতি প্রকাশ করে গত ২০ জুলাই প্রবাসী বাংলাদেশিরা সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করেন। এ ঘটনায় ৫৭ জন বাংলাদেশিকে গ্রেপ্তার করে দেশটির আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। বিচারের পর এই প্রবাসীদের মধ্যে কারো ১০ বছর, কারো ১১ বছর, এমনকি কারো কারো যাবজ্জীবন কারাদণ্ডও দেওয়া হয়। এরপর অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশিদের ভিসা সুবিধাও বন্ধ করে দেশটি।

গত ৮ আগস্ট অন্তর্র্বর্তী সরকার গঠনের পর প্রধান উপদেষ্টা ড. ইউনূস সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ফোনে বিষয়টি জানালে তিনি ক্ষমা করে দেন।

পূর্ববর্তী নিবন্ধমূল হোতা ও দম্পতি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধনির্মাণের চার বছরেই দেবে গেছে সেতু, দুর্নীতির অভিযোগ