দেশে প্রথমবারের মতো তিন কার্যদিবসে মাদক মামলার রায়

| বুধবার , ২৮ অক্টোবর, ২০২০ at ১০:২৫ পূর্বাহ্ণ

খুলনায় একটি মাদক মামলায় মাত্র তিন কার্যদিবসেই রায় ঘোষণা করেছেন আদালত। দেশের বিচার ব্যবস্থাপনায় এমন ঘটনা এটিই প্রথম। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (আদালত নম্বর ৪) ড. মো. আতিকুস সামাদ এই রায় ঘোষণা করেন।
রায়ে মামলার একমাত্র আসামি মো. সম্রাটকে (২৬) গাঁজা রাখার অপরাধে ছয় মাস এবং ইয়াবা রাখার অপরাধে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেন। এছাড়াও আসামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সম্রাট বরিশাল জেলার উজিরপুর থানার জাহাঙ্গীর হাওলাদারের ছেলে। খবর বাংলানিউজের।
আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১৩ ডিসেম্বর লবণচোরা থানা এলাকা থেকে মো. সম্রাটকে পুলিশ আটক করে। এ সময় তার কাছ থেকে ৩০ গ্রাম গাঁজা ও ৬ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সম্রাটকে আসামি করে লবণচোরা থানায় মাদকদ্রব্য আইনে মামলা হয়। চলতি বছরের ২১ অক্টোবর আদালতে চার্জ গঠন এবং ২২ অক্টোবর ৬ জনের সাক্ষ্য নেওয়া হয়। ২৫ অক্টোবর আর্গুমেন্ট ও আসামি সনাক্ত শেষে আদালত এই রায় ঘোষণা করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন সাহারা ইরানী পিয়া। তিনি বলেন, তিন কার্যদিবসের মধ্যে বিচারকাজ সম্পন্ন সম্ভব, এই রায়ের মাধ্যমে তা প্রমাণ হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবদলি আতঙ্কে পুলিশ
পরবর্তী নিবন্ধপৌরসভার ভোট যথাসময়ে : সিইসি