দেশে এক সংখ্যায় নামল করোনায় মৃত্যু

৬৪৫ নতুন শনাক্ত

| শনিবার , ৯ অক্টোবর, ২০২১ at ৫:৪৫ পূর্বাহ্ণ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৫৪ জনের। সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮২১টি ল্যাবে ২৩ হাজার ৩০২টি নমুনা পরীক্ষায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৪৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬১ হাজার ৪৬৩ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৯৯ লাখ ১৪ হাজার ৯১৬টি। মৃত সাতজনের মধ্যে পুরুষ তিন জন ও চার জন নারী। গতকাল শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। খবর বাংলানিউজের।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ২২ হাজার ৫৯১ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২ দশমিক ৭৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৭৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত সাতজনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন তিন জন, চট্টগ্রাম বিভাগে তিনজন এবং রংপুর বিভাগে একজন রয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ছয় জন, বেসরকারি হাসপাতালে একজন মারা যান।

পূর্ববর্তী নিবন্ধমিনি ট্রাকের এয়ারকুলারে ১০ কোটি টাকার ক্রিস্টাল মেথ
পরবর্তী নিবন্ধআফগানিস্তানে মসজিদে বোমা হামলা, হতাহত শতাধিক