দেশে আরও ৮ জনের প্রাণ নিল ডেঙ্গু

| বুধবার , ১৬ অক্টোবর, ২০২৪ at ৬:৪২ পূর্বাহ্ণ

বাংলাদেশে গত একদিনে এইডিস মশাবাহিত রোগ ডেঙ্গু আক্রান্ত হয়ে আটজনের মৃত্যু হয়েছে। এতে এ বছর এই রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২৩ জনে। এক বছরে মৃত্যুর এই সংখ্যা তৃতীয় সর্বোচ্চ। এর আগে ২০২৩ সালে ১৭০৫ জন এবং ২০২২ সালে ২৮১ জনের প্রাণ নিয়েছিল ডেঙ্গু।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গতকাল মঙ্গলবার হাসপাতালে ভর্তি হয়েছে ১১০৮ জন রোগী। এ নিয়ে এ বছর হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ হাজার ৭৬৪ জনে। খবর বিডিনিউজের।

গত একদিনে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার হাসপাতালে চারজন, ঢাকা উত্তর সিটি করপোরেশন, চট্টগ্রাম বিভাগ, বরিশাল বিভাগ এবং ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে মৃত্যু হয়েছে একজন করে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার ভর্তি নতুন রোগীদের মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় ৩৪৯ জন, ঢাকা বিভাগে ২৭০ জন, ময়মনসিংহে ৩০ জন, চট্টগ্রামে ১৬০ জন, খুলনায় ১২২ জন, রাজশাহী বিভাগে ৫২ জন, রংপুর বিভাগে ১৮ জন, বরিশাল বিভাগে ১০১ জন এবং সিলেট বিভাগে ৬ জন রোগী ভর্তি হয়েছেন।

মঙ্গলবার পর্যন্ত হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৪০ হাজার ৮৬১ জন রোগী। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৩৬৮০ জন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি ১৭৬৩ জন; আর ১৯১৭ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি।

পূর্ববর্তী নিবন্ধপ্রবারণা পূর্ণিমা আজ
পরবর্তী নিবন্ধআরণ্যকের প্রধান সম্পাদকের দায়িত্বে শামীমা শওকত