দেশির সঙ্গে সোনালী মুরগি মিশিয়ে বিক্রি

স্বপ্ন সুপার শপকে ১ লাখ টাকা জরিমানা কেজি দরে তরমুজ বিক্রি করছিল তারা

আজাদী প্রতিবেদন | রবিবার , ৯ এপ্রিল, ২০২৩ at ৫:১৩ পূর্বাহ্ণ

দেশি মুরগির সঙ্গে সোনালী মুরগি মিশিয়ে বিক্রি, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে চিনি বিক্রি ও পিস হিসেবে কিনে কেজি দরে তরমুজ বিক্রির দায়ে স্বপ্ন সুপার শপকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে নগরীর খুলশীস্থ এ সুপার শপে তদারকি অভিযানে গিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা এ জরিমানা করেন। তদারকি অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। এসময় সহকারী পরিচালক মো. আনিছুর রহমানও সাথে ছিলেন।

জরিমানার তথ্য নিশ্চিত করে উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, স্বপ্ন সুপার শপে দেশি মুরগির সঙ্গে সোনালী মুরগি মিশিয়ে বিক্রি করছিল। তারা দাবি করেছেএকটি পাত্র থেকে লাফিয়ে এসে আরেক পাত্রে পড়েছে। তাদের দাবি আমাদের কাছে যৌক্তিক মনে হয়নি। তাছাড়া খোলা চিনি কেজি ১০৪ টাকা দরে বিক্রির কথা থাকলেও তারা ১১২ টাকা করে বিক্রি করছিল। এর বাইরে তরমুজ পিস হিসেবে কিনে এনে কেজি দরে বিক্রি করছিল। এসবের জন্য প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়েছে।

এদিকে, এর আগে সকালে খুলশীর ঝাউতলা বাজারের সোহাগ সওদাগরের মাংসের দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিদপ্তর। দোকানটি মহিষের মাংসকে গরুর মাংস বলে এবং ফ্রিজের মাংসকে তাজা মাংস হিসেবে বিক্রি করছিল বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। এছাড়া মূল্য তালিকা না ঝুলানোর দায়ে আরো একটি প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

পূর্ববর্তী নিবন্ধলাশ নিতে আসেনি পরিবার
পরবর্তী নিবন্ধসার্ভার জটিলতায় ভোগান্তি