দেশত্যাগী বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনতে হবে

মহানগর ঐক্য পরিষদের সম্মেলনে বিচারপতি মানিক

| শনিবার , ৭ জানুয়ারি, ২০২৩ at ৬:৫৯ পূর্বাহ্ণ

ধর্মান্ধ ও সাম্প্রদায়িক গোষ্ঠীর অত্যাচারে স্বাধীনতাত্তোরকালে বাধ্য হয়ে দেশত্যাগী বাংলাদেশি নাগরিককে স্বদেশে ফিরিয়ে আনার উপর্যুক্ত পরিবেশ নিশ্চিতের জন্যে সরকারের কাছে দাবি জানিয়েছেন বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক। গতকাল শুক্রবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ-মহানগর শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিচারপতি মানিক বলেন, বাহাত্তরের সংবিধান পুনঃপ্রতিষ্ঠা ছাড়া প্রকৃত অর্থে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ বাংলাদেশ প্রতিষ্ঠা অসম্ভব। আগামী নির্বাচনে কোনে অবস্থাতেই ধর্মান্ধ শক্তি বা তাদের রাজনৈতিক পৃষ্ঠপোষকদের পক্ষে একটি ভোটও যাতে না পড়ে।

প্রকৌশলী পরিমল কান্তি চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষের পরিচালনায় এ সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে বক্তব্য দেন, কেন্দ্রীয় সভাপতি ড. নিম চন্দ্র ভৌমিক, প্রেসিডিয়াম সদস্য ড. জিনবোধি ভিক্ষু, উপদেষ্টা সুকুমার চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শ্যামল কুমার পালিত, উত্তর জেলা সভাপতি ইন্দু নন্দন দত্ত, অভিজিৎ ধর বাপ্পী, দক্ষিণ জেলা সভাপতি তাপস হোড়, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কাউন্সিলার রুমকি সেনগুপ্তা, প্রকৌশলী শুভ্র দেব কর, অ্যাডভোকেট প্রদীপ কুমার চৌধুরী ও উত্তম কুমার শর্মা। শোক প্রস্তাব উত্থাপন করেন বিশ্বজিৎ পালিত।

এর আগে জাতীয় সংগীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করেন যথাক্রমে বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক ও ঐক্য পরিষদের অন্যতম সভাপতি ড. নিম চন্দ্র ভৌমিক। অতিথিবৃন্দ শান্তির প্রতীক পায়রা ও ফেস্টুনসহ বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন ঘোষণা করেন।

সভায় সর্বসম্মতভাবে প্রকৌশলী পরিমল কান্তি চৌধুরীকে সভাপতি ও অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত সম্মেলনে উপস্থিত সকলের ঐক্যমতের ভিত্তিতে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দুইজনের নাম অনুমোদন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকোয়ালিটি স্পোর্টস ক্লাব চ্যাম্পিয়ন
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম সমিতি-ঢাকার সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান আজ