দেড় দশক পর বড় পর্দায় শাওন

| শনিবার , ৬ জুলাই, ২০২৪ at ৪:৪২ পূর্বাহ্ণ

সাহিত্যিক হুমায়ূন আহমেদের মৃত্যুর পর থেকে নাটকসিনেমার পর্দা থেকে প্রায় হারিয়ে যেতে বসা অভিনেত্রী মেহের আফরোজ শাওন অভিনয়ে ফিরছেন। শাওনের এই প্রত্যাবর্তন ঘটছে চলচ্চিত্র দিয়ে। বড় পর্দায় শাওনকে সর্বশেষ দেখা গেছে ২০০৭ সালে তার প্রয়াত স্বামী হুমায়ূনের ‘জল জোছনা’ সিনেমায়। এরপর অনেক নাটকে শাওন অভিনয় করলেও, চলচ্চিত্রে তার অনুপস্থিতি ছিল। সেই হিসেবে শাওন সিনেমায় ফিরছেন ১৭ বছর পর।

শাওনের নতুন সিনেমার নাম ‘নীল জোছনা’, এখানে আইনজীবীর চরিত্রে কাজ করেছেন তিনি। এই সিনেমায় আরো অভিনয় করছেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী পাওলি দাম এবং বাংলাদেশের গায়কঅভিনেতা পার্থ বড়ুয়া। ফাখরুল আরেফীন খানের পরিচালনায় সিনেমাটির শুটিং শুরু হয়েছে গত ৩০ জুন থেকে। ফাখরুল আরেফীন খান গ্লিটজকে বলেন, প্রায় পাঁচদিনের শুটিং শেষ। পুরান ঢাকার নারিন্দা, সদরঘাট এলাকায় শুটিং হয়েছে। আরও ১০ থেকে ১২ দিনের টানা শুটিং চলবে। খবর বিডিনিউজের।

শাওনকে কীভাবে কাজে যুক্ত করলেন প্রশ্নে পরিচালক বলেন, গল্প, চিত্রনাট্য পছন্দ করেই তিনি এই সিনেমায় যুক্ত হয়েছেন। আমার সিনেমা দিয়ে শাওন বড় পর্দায় ফিরছে এটা ভালোই হল। শুধু এতটুকু নিশ্চিত করতে পারি এই গল্প এবং চরিত্রের সঙ্গে শাওনের কামব্যাক খুব অসাধারণ হবে।

পূর্ববর্তী নিবন্ধসমঝোতা স্মারক নিয়ে অপপ্রচার ভিত্তিহীন
পরবর্তী নিবন্ধ৫০০ পরিবারের যে দায়িত্ব নিলেন রামচরণ