দুশ্চিন্তা করবেন না, চবি আর অভিভাবকহীন নেই : উপাচার্য

আজাদী প্রতিবেদন | শনিবার , ২১ সেপ্টেম্বর, ২০২৪ at ৪:৩৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাথে সংশ্লিষ্ট সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তাকর্মচারী এবং অভিভাবকদের শান্ত ও দুশ্চিন্তামুক্ত থাকতে অনুরোধ জানিয়েছেন নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. ইয়াহ্‌ইয়া আখতার। তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এখন আর অভিভাবকহীন নয়। সেই সাথে দুর্নীতি ও সেশনজট মুক্ত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করার কথাও জানান তিনি। গতকাল শুক্রবার চবি উপাচার্যের দপ্তর থেকে এক বিবৃতির মাধ্যমে ড. ইয়াহ্‌ইয়া এসব কথা বলেন।

তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্রজনতা আন্দোলনের সফলতার মধ্য দিয়ে ধ্বংসের কার্নিশে উপনীত শিক্ষাঙ্গনে গঠনমূলক সংস্কারের অভূতপূর্ব সুযোগ সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে এই বিশ্ববিদ্যালয়ে উপাচার্য পদে যোগ দিয়েছি। চবির সাথে সংশ্লিষ্ট সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তাকর্মচারী এবং অভিভাবকদের শান্ত ও দুঃশ্চিন্তামুক্ত থাকতে অনুরোধ করছি।

চবি উপাচার্য বলেন, আমরা যথাসম্ভব কম সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশ ও একাডেমিক কার্যক্রম চালু করতে কাজ শুরু করেছি। সবার সহযোগিতা নিয়ে এ প্রতিষ্ঠানকে দুর্নীতি ও সেশনজটমুক্ত করে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করব ইনশাআল্লাহ।

পূর্ববর্তী নিবন্ধহতশ্রী ব্যাটিং, রানের পাহাড়ে চাপা পড়ছে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধআনন্দ উল্লাসে মাতলেন সাড়ে ৪ হাজার চিকিৎসক