দুর্নীতিবাজদের জন্য সহানুভূতি নয় : মন্ত্রিপরিষদ সচিব

| মঙ্গলবার , ২ জুলাই, ২০২৪ at ১০:১০ পূর্বাহ্ণ

সরকারি দপ্তরগুলোতে হাতেগোনা কয়েকজনের দুর্নীতির কারণে অন্যরা বিব্রতকর পরিস্থিতির মুখে পড়ছেন দাবি করে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, সরকার দুর্নীতিবাজ কর্মকর্তাদের প্রতি কোনো সহানুভূতি দেখাচ্ছে না, ভবিষ্যতেও দেখানো হবে না। খবর বিডিনিউজের।

কয়েকজন বর্তমান ও সাবেক সরকারি কর্মকর্তার দুর্নীতির বিষয় সমপ্রতি প্রকাশ্যে আসার পর দেশজুড়ে তা নিয়ে আলোচনা হচ্ছে। প্রশাসনেও দুর্নীতি ও দুর্নীতিবিরোধী বিষয়ে নিয়ে আলোচনা চলেছে। কিছু কর্মকর্তা তদন্তের মুখে পড়েছেন, আবার অনেককে বদলি করা হচ্ছে।

এমন প্রেক্ষাপটে গতকাল সোমবার মন্ত্রিসভার বৈঠক পরবর্তী ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘দুর্নীতি তো সবাই করে না। যারা দুর্নীতি করছে, সরকারের নজরে এলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। দুর্নীতি করে পালিয়ে যাওয়া সম্ভব না। দুর্নীতি প্রমাণিত হওয়ার পরে সরকার কাউকে ছেড়ে দিয়েছে এমন নজির নেই।’

দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান তুলে ধরে তিনি বলেন, সরকারের তরফ থেকে অবস্থানটি পরিষ্কার করা হয়েছে। দুর্নীতির কোনো বিষয়ের সঙ্গে জড়িতদের ব্যাপারে কোনো রকম সহানুভূতি দেখানো হবে না; দেখানো হচ্ছেও না। সেটি গুরুত্বসহকারে অনুসরণ করা হচ্ছে।

তারপরও ফাঁকে ফাঁকে এ অপরাধ হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, ‘এটা এত কাঠামোর মধ্যে থাকার পরও হচ্ছে। এটি সব সমাজের সব জায়গায়ই হয় এবং সব কাঠামোর মধ্যেও যারা খুবই দুষ্টচিন্তার মানসিকতার, দুষ্টবুদ্ধির মানসিকতার, তারা এই কাজগুলো করতে চান। যখনই এসব বিষয় নজরে আসে সরকারের তরফ থেকে কোনো প্রশ্রয় দেওয়া হচ্ছে না। সরকারের সব যন্ত্র, প্রশাসন যন্ত্র দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে কেউ কখনও কোনো রকমের বাধা কিংবা প্রশ্ন উত্থাপন করেনি। প্রত্যেকেই এক্ষেত্রে সরকারের সব মেকানিজম দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সব সময়ই সহযোগিতা করছে।’

পূর্ববর্তী নিবন্ধ১১ ঘণ্টা বিদ্যুৎহীন চবির হল, ভোগান্তি
পরবর্তী নিবন্ধহালদার সংযোগ খাল পরিদর্শন, পানির নমুনা সংগ্রহ