দুর্দান্ত জয় দিয়ে ফিরেছে বাংলা টাইগার্স

আবুধাবী থেকে ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২২ নভেম্বর, ২০২১ at ২:০৫ অপরাহ্ণ

হার দিয়ে আবুধাবী টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট শুরু করা বাংলা টাইগার্স দ্বিতীয় ম্যাচেও হেরে অনেকটা হাতাশার মধ্যে পড়ে গিয়েছিল। তবে তৃতীয় ম্যাচে দুর্দান্তভাবে ফিরেছে টাইগাররা। দারুণ এক জয় দিয়ে টুর্নামেন্টে প্রথম জয় তুলে নিয়েছে বাংলা টাইগার্স। উইল জেক এবং বিনি হাওয়েল এর দুর্দান্ত ব্যাটিং বাংলা টাইগার্সকে টুর্নামেন্টে প্রথম জয় এনে দিল।

প্রথম দুই ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় হেরেছিল টাইগাররা। তবে তৃতীয় ম্যাচে এসে দলের টপ অর্ডার ব্যাটসম্যানরা রান না পেলেও শেষ দিকে হাওয়েল এবং জেক দলকে এনে দিয়েছে অসাধারন এক জয়। গতকাল আবুধাবীর শেখ জায়েদ স্টেডিয়ামে গত আসরের চ্যাম্পিয়ন নর্দার্ন ওয়ারিয়র্সকে ৫ উইকেটে হারিয়েছে বাংলা টাইগার্স।

টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলা টাইগার্স। শুরুতেই প্রতিপক্ষের দুই ওপেনারকে ফিরিয়ে দেন ফকনার এবং উড। মঈন আলি এবং রবম্যান পাওয়েল মিলে দলকে ৪২ রান পর্যন্ত নিয়ে গিয়েছিল। ১২ বলে ২৪ রান করা মঈন আলিকে ফিরিয়ে এজুটি ভাঙ্গেন করিম জানাত। এরপর সামিত প্যাটেলকে নিয়ে দলকে টেনে নিয়ে যেতে থাকে পাওয়েল। দুজনে ৮০ রানের জুটি গড়েছিলেন। তাতে গত আসরের চ্যাম্পিয়নরা পৌছে যায় ১২৬ রানে। অধিনায়ক পাওয়েল ২৭ বলে করেন ৬৩ রান। যাতে ৪টি চারের পাশাপাশি অর্ধ ডজন ছক্কা মেরেছেন তিনি। ১৩ বলে ২১ রান করে অপরাজিত ছিলেন সামিত প্যাটেল।

বাংলা টাইগার্সের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন ফকনার, উড, উদানা এবং করিম জানাত। ১২৭ রানের বড় লক্ষ্য। আর সে লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলা টাইগার্স। উদ্বোধনী জুটিতে পরিবর্তন আনলেও ভাগ্যের পরিবর্তন হয়নি বাংলা টাইগার্সের। ১০ রানের মাথায় ফিরেন আন্দ্রে ফ্লেচার। করেছেন এক রান। জেকের সাথে ২৩ রানের বেশি যোগ করতে পারেননি হজরতুল্লাহ জাজাই। ফিরেছেন ১৭ রান করে। অধিনায়ক ফাফ ডু প্লেসিস ব্যর্থ হলেন টানা তিন ম্যাচে। এবার ফিরেছেন এক রান্ করে।

করিম জানাত ১৬ রান করে জেকসকে কিছুটা সঙ্গ দিলেও পরপর দুই ওভারে ফিরেন করিম জানাত এবং চার্লস জনসন। ৫.১ ওভারে ৫৮ রানে ৫ উইকেট হারিযে রীতিমত বিপদে তখন বাংলা টাইগার্স। ঠিক তখনই হাল ধরেন জেকস এবং হাওয়েল। এ দুজন ব্যাট হাতে রীতিমত ঝড় তুললেন। তখনো ২৯ বলে ৬৯ রান দরকার ছিল। কিন্তু জেকস এবং হাওয়েল আর কোন সুযোগ দিলেননা। ব্যাট হাতে ঝড় তুলে পুরো ৫ বল হাতে রেখে ৫ উইকেটে দলকে পৌছে দিলেন জয়ের বন্দরে। মাত্র ২২ বলে ৮টি চার এবং ৩টি ছক্কার সাহায্যে ৫৭ রান করে অপরাজিত থাকেন উইল জেকস। আর হাওয়েল অপরাজিত ছিলেন ১১ বলে ৩৫ রান করে।

তিনি ৪টি চার এবং একটি ছক্কা মেরেছেন। দুর্দান্ত এই জয়ে দারুন আত্মবিশ্বাস ফিরে পেল বাংলা টাইগার্স। ব্যাট হাতে দলকে অসাধারন জয এনে দেওয়া উইল জেকস জিতেছেন ম্যাচ সেরার পুরষ্কার।

পূর্ববর্তী নিবন্ধমাস্টারকার্ডের এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলো ইউসিবি
পরবর্তী নিবন্ধ৩০ জুন থেকে পদ্মা সেতুতে যান চলাচল শুরু