দুর্ঘটনায় নারীসহ নিহত ৪

মীরসরাই ও চকরিয়া

আজাদী ডেস্ক | শনিবার , ৭ মে, ২০২২ at ৬:৪৮ পূর্বাহ্ণ

মীরসরাই ও চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় এক নারীসহ ৪ জন নিহত হয়েছেন। মীরসরাইয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে ৩ জন এবং চকরিয়ায় বাস উল্টে এক নারী নিহত হন। দুটো দুর্ঘটনা ঘটেছে ঈদের পরদিন বুধবার।

মীরসরাই প্রতিনিধি জানান, গত বুধবার দুপুরে ঢাকাচট্টগ্রাম মহাসড়কের মীরসরাই উপজেলার বড়কমলদহ এলাকায় এনা পরিবহনের একটি বাস উল্টে ৩ যাত্রী নিহত হয়েছেন। নিহত যাত্রীরা হলেন পটিয়া উপজেলার মোজামা গ্রামের শান্ত আশ্চার্য্য (২৩), কুমিল্লা সদর থানার রায়পুর গ্রামের ফয়সাল (২২) ও কুমিল্লা জেলার মুরাদনগর গ্রামের মোস্তফা (৫৫)। এ দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা যায়। ঘটনাস্থলে দায়িত্বরত হাইওয়ে পুলিশের এস আই বিপ্লব বলেন, গাড়িটি উদ্ধার করা হয়েছে। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতদের স্বজনদের মৃতদেহ হস্তান্তর করা হয়েছে।

চকরিয়া প্রতিনিধি জানান, ঈদের ছুটিতে কক্সবাজার বেড়াতে আসার মুহূর্তে পর্যটকবাহী একটি বাস কক্সবাজারের চকরিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে খাদে পড়ে যায়। এ সময় বাসটির ছাদও আস্ত উপড়ে যায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান শারমিন আক্তার রিমা (২৩) নামে এক নারী পর্যটক। আহত হয়েছে বাসের সিংহভাগ যাত্রী। তম্মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ঈদের পরদিন গত বুধবার ভোরে চট্টগ্রামকক্সবাজার মহাসড়কের চকরিয়া কলেজ গেট টার্নিং পয়েন্টে এই দুর্ঘটনাটি ঘটে।

নিহত রিমা রাজধানী ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার শুভাড্ডা ইউনিয়নের মীরেরবাগ এলাকার মো. রিয়াদের স্ত্রী। তবে আহতদের পরিচয় নিশ্চিত করতে পারেনি হাইওয়ে পুলিশ।

মহাসড়কের চকরিয়ার বানিয়ারছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ ইন্সপেক্টর মো. জাহাঙ্গীর আলম বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা কক্সবাজারগামী যাত্রীবাহী একটি বাস চকরিয়া কলেজ গেট এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পার্শ্ববর্তী খাদে পড়ে উল্টে যায়। এ সময় বাসটির ছাদ পর্যন্ত উপড়ে যায়। এ সময় একজন নারী পর্যটক নিহত হয়। দুর্ঘটনায় বাসের সব যাত্রী কমবেশি আহত হয়েছেন। তম্মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর। এতে পুরো বাসের পর্যটকদের আর কক্সবাজার বেড়াতে যাওয়া হয়নি।

তিনি জানান, আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠনো হয়। দুর্ঘটনা কবলিত বাসটি জব্দ ও নিহত নারীর মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা রুজু করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজার সৈকত থেকে ৪৫৩ রোহিঙ্গা আটক
পরবর্তী নিবন্ধহালদায় এত অভিযানেও কেন থামছে না মা মাছ শিকার