দুবাই ইন্টারন্যাশনাল সিটিতে বাংলাদেশীদের ব্যাডমিন্টন টুর্নামেন্ট

এম এ মন্নান, (আরব আমিরাত) থেকে | শনিবার , ৬ ফেব্রুয়ারি, ২০২১ at ৩:৪২ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতের দুবাই ইন্টারন্যাশনাল সিটিতে বাংলাদেশ ফ্রেন্ডস ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। দুবাই ইন্টারন্যাশনাল সিটির চায়না ক্লাস্টারে প্রবাসী বাংলাদেশীদের নিয়ে অনুষ্ঠিত ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন (২১/১৬ পয়েন্ট)​ ফ্রেন্ডস ক্লাবের​ ওমর আলী ও​ সাগর।​
প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ​ সিনিয়র গ্রুপ ম্যাচে প্রথম রানার আপ হয়েছেন​ হাবিব ও​ মনজু এবং জুনিয়র গ্রুপে​ চ্যাম্পিয়ন হয়েছেন আলম ও জসিম।​ দ্বিতীয় রানার আপ হয়েছেন (২১/১৮ পয়েন্ট) এমদাদ ও​ রহিম।
এছাড়া দর্শক ও আয়োজকদের বিচারে টুর্নামেন্টে সেরা খেলোয়াড়ের পুরস্কার পান সোহাগ রিয়াজ। সিনিয়র-জুনিয়র দলের অংশগ্রহণে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।
গত বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) রাতে​ দুবাই ইন্টারন্যাশনাল সিটি চায়না ক্লাস্টার​ ব্যাডমিন্টন মাঠে ফাইনাল খেলা শেষে টুর্নামেন্টের বিজয়ীদের পুরস্কার দেওয়া হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি ছিলেন বাবুল মুছা গ্রাস কার্পেট ট্রেডিং-এর চেয়ারম্যান মোহাম্মদ বাবুল, ড্রাগন মার্টের ব্যবসায়ী সাইফুদ্দিন সাইফু, ব্যবসায়ী​ মোহাম্মদ ফারুক, জয়নাল আবেদিন রুবেল।
এছাড়া ছিলেন টিম ম্যানেজার মোহাম্মদ মোরশেদুল আলম ও সহকারী জসিম উদ্দিন তালুকদার।
মোহাম্মদ বাবুল তার বক্তব্যে বলেন, “প্রবাসে এ ধরনের আয়োজন সত্যিই প্রশংসনীয়।”
টিম ম্যানেজার মোরশেদুল আলম বলেন, “সকলের সহযোগিতায় আমরা টুর্নামেন্টটি সফলভাবে শেষ করতে পেরেছি।”
বিশেষ অতিথি​ সাইফুদ্দিন সাইফু বলেছেন, “আরব আমিরাতে ব্যাডমিন্টন জনপ্রিয় খেলা তবে আমরা বাংলাদেশীরাও যে পিছিয়ে নেই আজ সেটা প্রমাণিত হলো।”
বিশেষ অতিথি ব্যবসায়ী মোহাম্মদ ফারুক বলেছেন, “এই খেলার মাধ্যমে আরব আমিরাতের সঙ্গে একটি সেতুবন্ধন তৈরি হলো। আরব আমিরাতে বাংলাদেশীদের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্যই আমাদের এই আয়োজন।”
খেলা দেখতে আসা দর্শনার্থী ও অতিথিদের ধন্যবাদ জানান​ ব্যবসায়ী মোহাম্মদ মুছা।
খেলা পরিচালনা করেন মোহাম্মদ সুমন ও সহকারী মোহাম্মদ রুবেল। স্পন্সর করেন মুছা বাবুল গ্রাস এন্ড কার্পেট ট্রেডিং এলএলসি।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টুর্নামেন্টে অংশ নেওয়া সকল খেলোয়াড়কে মেডেল দেওয়া হয়। তাদের হাতে ক্রেস্ট তুলে দেন মোহাম্মদ বাবুল।
এছাড়া বাংলাদেশী বাবুল মুছা ট্রেডিং-এর​ পক্ষ থেকে খেলোয়াড়দের, খেলার​ স্পনসর, টিম ম্যানেজার এবং কর্মকর্তাদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়।
ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে​ উপস্থিত ছিলেন প্রবাসী সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম তালুকদার, কমিউনিটি নেতা নাসির উদ্দিন বাবর, ব্যবসায়ী মোহাম্মদ ফারুক সহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রবাসী বাংলাদেশী।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবানের থানচিতে ট্রাক উল্টে চালকের মৃত্যু
পরবর্তী নিবন্ধবান্দরবানে আচরণবিধি লংঘনে ২ মেয়র প্রার্থীকে জরিমানা