দুদিন পর ৬ ট্রলারে সেন্টমার্টিন ছাড়লেন আড়াইশ পর্যটক

টেকনাফ প্রতিনিধি | মঙ্গলবার , ১৯ অক্টোবর, ২০২১ at ১১:৩৫ পূর্বাহ্ণ

বৈরী আবহাওয়ার কারণে দুদিন পর সেন্টমার্টিন ছাড়লেন আড়াইশ পর্যটক। নৌরুটে ট্রলার চলাচল বন্ধ থাকায় গত ১৭ অক্টোবর রবিবার থেকে দুদিন ধরে তাদের ফেরা সম্ভব হয়নি। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে ছয়টি ট্রলারে তারা টেকনাফের উদ্দেশ্য সেন্টমার্টিন ছাড়লেন। তবে সোমবার (১৮ অক্টোবর) বিকেলে পরিবেশ ভালো হয়ে উঠলেও টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে ট্রলারসহ কোন নৌযান চলাচল না করায় একদিন অনিচ্ছা সত্ত্বেও অবস্থান করতে হয়েছে পর্যটকদের এমন অভিযোগও রয়েছে।

এ বিষয়ে সেন্টমার্টিন বোট মালিক সমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদীকে জানান, এখন পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় পর্যটকদের নিয়ে ট্রলারে করে যাত্রা শুরু হয়েছে। সকালেই তারা নিরাপদে পৌঁছে টেকনাফ থেকে বিভিন্ন গন্তব্যে পৌঁছাতে সহজ হবে। যদিওবা সোমবার বিকেল থেকে যাত্রীবাহি ট্রলার চলাচল অনুমতি দিয়েছে। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। কারণ দ্বীপ থেকে একটি ট্রলার টেকনাফ পৌঁছাতে তিন ঘন্টা সময় ক্ষেপণ হয়। তার মধ্য সাগরের অবস্থা খারাপ হলে বিভিন্ন সমস্যা সৃষ্টি হত। তাছাড়া রাতের বেলায় টেকনাফে আবার নতুন করে নানা দুর্ভোগে পড়তে হতো।

সেন্টমার্টিন কোস্ট গার্ড স্টেশন কর্মকর্তা লে. তারেক আহমেদ আজাদীকে জানান, মঙ্গলবার সকালে অবস্থা স্বাভাবিক থাকায় দুদিন ধরে ফিরতে না পারা পর্যটকরা ছয়টি ট্রলারে টেকনাফে রওয়ানা দিয়েছে। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী জানান, সাগরে পরিস্থিতি শান্ত হওয়ায় মঙ্গলবার সকালে দ্বীপ থেকে ট্রলারে পর্যটকরা তাদের গন্তব্যে ফিরেছে।

পূর্ববর্তী নিবন্ধহালদায় অভিযানে ১ হাজার মিটার জাল জব্দ
পরবর্তী নিবন্ধফের বাড়ল সয়াবিন তেলের দাম