দুদকের মামলা স্থগিত চান বদি

| শুক্রবার , ২৯ এপ্রিল, ২০২২ at ৮:১৩ পূর্বাহ্ণ

২০০৭ সালে করা দুর্নীতি দমন (দুদক) কমিশনের মামলার কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন কক্সবাজার৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি। গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্টে বেঞ্চ এ বিষয়ে আদেশের জন্য ২২ মে দিন ধার্য করেছেন। খবর বাংলানিউজের।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রফিকুল ইসলাম সোহেল। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

৫৬ লাখ ১১ হাজার ৫শ টাকার সম্পদ গোপন ও ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকা জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ১৭ ডিসেম্বর আব্দুর রহমান বদির বিরুদ্ধে মামলা করেছিলো দুদক। দীর্ঘদিন স্থগিত থাকার পর ২০১৭ সালে মামলাটির কার্যক্রম সচল হয়। এ মামলায় ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর তার অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করার আদেশ দেন চট্টগ্রামের বিচারিক আদালত। ওই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে রিভিশন করেন আব্দুর রহমান বদি। সেটি গত ১৮ জানুয়ারি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করা হয়। এরপর বিচারিক আদালতে মামলা স্থগিতের আবেদন করেন আব্দুর রহমান বদি, যা ১৮ এপ্রিল খারিজ করে দেন বিচারিক আদালত। পরে হাইকোর্টে আবেদন করেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধস্বজন হারানোর কান্না শোনা যায় এখনো
পরবর্তী নিবন্ধরবির ইফতার বিতরণ ক্যাম্পেইন