দুজনের ১৫ বছর করে একজনের ১০ বছর সাজা

দুই মাদক মামলা

আজাদী প্রতিবেদন | সোমবার , ৫ এপ্রিল, ২০২১ at ১১:৫৬ পূর্বাহ্ণ

নগরীর বন্দর ও কোতোয়ালী থানার পৃথক দুটি মাদক মামলায় ২ জনের ১৫ বছর করে ও ১ জনের ১০ বছরের সাজা দিয়েছেন আদালত। গতকাল রোববার চট্টগ্রামের ৪র্থ মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূইয়ার আদালত এ আদেশ দেন। সাজাপ্রাপ্তরা হলেন কঙবাজার সদর থানা এলাকার মৃত আলতাফ মিয়ার ছেলে মো. জসিম উদ্দীন, ঝালকাঠি জেলার কাঁঠালিয়া থানা এলাকার মৃত হাশেম হাওলাদারের ছেলে মো. জাকির হোসেন ও কঙবাজার জেলার উখিয়া থানা এলাকার মো. আলীর ছেলে মো. আব্দুল্লাহ। এর মধ্যে প্রথম দুজন বন্দর থানার মামলা এবং শেষেরজন কোতোয়ালী থানা মামলার আসামি।
বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মো. নোমান চৌধুরী আজাদীকে বলেন, বন্দর থানার মামলায় দুই আসামিকে ১৫ বছর করে সাজার পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের সাজা দিয়েছেন আদালত। অন্যদিকে কোতোয়ালী থানার মামলায় ১ জনকে ১০ বছরের সাজার পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের সাজার আদেশ দিয়েছেন আদালত।
তিনি বলেন, বন্দর থানার মামলায় ১৯ জন সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্য ও কোতোয়লী থানার মামলায় ১৫ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।
আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৩ জুলাই বন্দর থানার নিমতলী এলাকা থেকে সাজাপ্রাপ্তদের কাছ থেকে ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব। এ ঘটনায় তৎকালীন র‌্যাব-৭ এর ডিএমডি মো. আবুল হাসেম বাদী হয়ে বন্দর থানায় মামলা করেন।
২০১৬ সালের ২২ আগস্ট নগরের কোতোয়ালী থানার ফিশারিঘাট এলাকা থেকে ১০ হাজার পিস ইয়াবাসহ মো. আব্দুল্লাহকে গ্রেপ্তার করা হয় এবং তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের হয়। পরবর্তীতে ২০২০ সালের ২৩ সেপ্টেম্বর তার বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

পূর্ববর্তী নিবন্ধসাদার্ন ইউনিভার্সিটির নতুন উপাচার্য মোজাম্মেল হক
পরবর্তী নিবন্ধশপিংমল ও দোকানপাট নির্দিষ্ট