দুই ম্যাজিস্ট্রেটের অভিযানে ১৯ মামলা, জরিমানা

অতিরিক্ত ভাড়া আদায়

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১১ নভেম্বর, ২০২১ at ৭:৪১ পূর্বাহ্ণ

অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি তদারকিতে আছেন বিআরটিএর দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট। তারা নগরী ও জেলার বিভিন্ন এলাকা ঘুরে সিএনজিচালিত বাস ডিজেলে চলার কথা বলে বেশি ভাড়া নিচ্ছে কি-না তা দেখছেন। জ্বালানি তেলের মূল্য বৃদ্ধিতে মহানগরী ও জেলায় চলাচলরত বিভিন্ন ধরনের ডিজেল ও সিএনজি চালিত গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন এলাকায় পুলিশের উপস্থিতিতে গতকাল বুধবারও দিনব্যাপী অভিযান চালানো হয়। বাড়তি ভাড়া আদায়ের দায়ে রাঙামাটি ও খাগড়াছড়ি মহাসড়কে অভিযান চালিয়ে ১৭টি সিএনজি চালিত এবং ২১টি ডিজেল চালিত বাসের বিরুদ্ধে ৯টি মামলায় ১২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। বিআরটিএর ম্যাজিস্ট্রেট একি মিত্র চাকমা অভিযানে নেতৃত্ব দেন। এছাড়া অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে আরও ২টি সিএনজি চালিত বাস থেকে ৪০০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
বাড়তি ভাড়া আদায়ের দায়ে নগরীর নতুন পাড়া ও অক্সিজেন এলাকায় অভিযান চালিয়ে ২০টি সিএনজি চালিত এবং ১০টি ডিজেল চালিত বাসের বিরুদ্ধে ১০ মামলায় ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিআরটিএর ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহরিয়ার মুক্তার অভিযানে নেতৃত্ব দেন।
এছাড়া অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ৬টি সিএনজি চালিত ও ২টি ডিজেল চালিত বাস থেকে ৮৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এ বিষয়ে ম্যাজিস্ট্রেট একি মিত্র চাকমা ও ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহরিয়ার মুক্তার আজাদীকে বলেন, আমাদের এই কার্যক্রম চলমান থাকবে। যারাই বাড়তি ভাড়া নিয়ে যাত্রীদের হয়রানি করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধ৬ মাস দিনে ৮ ঘণ্টা বন্ধ থাকবে শাহজালাল বিমানবন্দর
পরবর্তী নিবন্ধযুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ