দুই মাস আগের খুনের ঘটনায় গ্রেফতার ৩

আজাদী অনলাইন | বুধবার , ২৮ অক্টোবর, ২০২০ at ৮:৫৬ অপরাহ্ণ

দুই মাস আগে এক যুবকের মরদেহ উদ্ধারের ঘটনায় খুনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অভ ইনভেস্টিগেশন (পিবিআই)।
নগরীর দেওয়ানহাট ফ্লাইওভারের নিচ থেকে নুরুল আলম নামে ঐ যুবকের মরদেহ উদ্ধার করা হয় গত ২৪ আগস্ট।
আজ বুধবার (২৮ অক্টোবর) দুপুরে পিবিআই চট্টগ্রাম মেট্রো শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
গ্রেফতার তিনজন হলো রিয়াদ হোসেন ওরফে আব্দুর রহিম, মো. ফারুক ও মো. খোকন। তাদের বাড়ি সীতাকুণ্ডের বিভিন্ন এলাকায়।
নিহত নুরুল আলম কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হ্নীলা পশ্চিম লেদা গ্রামের কালা মিয়ার ছেলে। ঘটনার দিন তিনি বাসে করে ঢাকা যাচ্ছিলেন।
মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রো শাখার পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, “নুরুল আলম হত্যা মামলার প্রাথমিক তদন্তে তিনজনের সম্পৃক্ততা উঠে আসলে পুলিশ তাদের গ্রেফতার করে। এসময় আসামি রিয়াদ হোসেন ওরফে আব্দুর রহিমের কাছ থেকে নুরুল আলমের ব্যবহৃত একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হলে সে মোবাইল ফোনটি নুরুল আলমের বলে স্বীকার করে। অপর দুই সহযোগীর যোগসাজশে নুরুল আলমকে মারধর করে টাকা-পয়সা ছিনিয়ে নেয় তারা।”
গ্রেফতার আসামিরা জিজ্ঞাসাবাদে মোবাইল ফোন ও টাকা-পয়সা ছিনিয়ে নেয়ার কথা জানালেও নুরুল আলম হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়ে তথ্য দেয়নি। তবে তারা স্বীকার করে যে লুটপাট চালানোর পর নুরুল আলমকে সীতাকুণ্ডের বেগুলা বাজার স্টপেজ থেকে চট্টগ্রামগামী একটি বাসে তুলে দিয়েছিল তারা।
সন্তোষ কুমার চাকমা বলেন, “গত ২৩ আগস্ট ভোরে চট্টগ্রামগামী যে বাসে নুরুল আলমকে তুলে দেওয়া হয়েছিল সেটি ও সেই বাস থেকে বেগুলা বাজারে নেমে যাওয়া ৪০ বছর বয়সী দাঁড়িওয়ালা লোকের বিষয়ে খোঁজ নিচ্ছি। তাকে বা বাসের যাত্রীদের কাউকে পাওয়া গেলে এ মামলার বিষয়ে আরও ক্লিয়ার হওয়া যাবে।”

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় ১২ বছরের কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রেপ্তার ১