দুই ব্যক্তির বিরুদ্ধে কাউন্সিলরের মামলা

সামাজিক মাধ্যমে মানহানিকর মন্তব্য

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:০৪ পূর্বাহ্ণ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিও শেয়ার, আপত্তিকর পোস্ট ও মন্তব্য প্রদানের অভিযোগে দুই ব্যক্তিকে বিবাদী করে মামলা করেছেন নগরীর ২ নং জালালাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কাউন্সিলর মো. সাহেদ ইকবাল বাবু। দুই ব্যক্তি হলেন, জালালাবাদ এলাকার নাছির কোম্পানী বাড়ির মৃত আহমদুর রহমানের ছেলে মো. নাছের কোম্পানী ও বালুছড়া এলাকার শফি মুন্সীর বাড়ির মৃত মো. ইউসুফ প্রকাশ জুনুর ছেলে মো. সুমন।

গতকাল ডিজিটাল নিরাপত্তা আইনের বিভিন্ন ধারায় চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে কাউন্সিলর মামলাটি দায়ের করেন। ট্রাইব্যুনালের পিপি মেজবাহ উদ্দিন আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আদালত মামলাটি গ্রহণ করে কাউন্টার টেররিজম ইউনিটকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আদালতসূত্র জানায়, মামলার আরজিতে কাউন্সিলর বলেন, গত ৬ জানুয়ারি হাজী নাসের নামের এক ব্যক্তি তার ফেসবুক আইডি থেকে একটি লাইভ ভিডিও শেয়ার করেন।

সেখানে সে সিটি কর্পোরেশন কর্তৃক অবৈধ বিবেচিত হওয়ায় খালের উপর নির্মিত দেয়াল ভেঙ্গে ফেলার প্রতিবাদ করে এবং আমার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অভিযোগ দেয়। ভিডিওর শেষে সে কাউকে ছাড় দিবে না বলে হুমকিও প্রদান করে। তার অবৈধ যে দেয়ালটি ভাঙার কারণে সে লাইভ করেছে ও তার ভাগ্নে বিভিন্ন আপত্তিকর পোস্ট ও মন্তব্য করেছে সেগুলো সম্পূর্ণ ভিত্তিহীন ও আমার জন্য অত্যন্ত বিব্রতকর। আরজিতে আরো বলা হয়, সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয়ে অবৈধ ঐ দেয়াল নিয়ে অভিযোগ করেছিল তার প্রতিবেশীরা।

মূলত তাদের অভিযোগের ভিত্তিতেই কর্পোরেশন থেকে অবৈধ দেয়ালটি ভেঙ্গে ফেলা হয়। যেখানে কাউন্সিলরের কোনো সংশ্লিষ্টতা ছিল না। কাউন্সিলরের মানহানি করার জন্যই বিবাদীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও শেয়ার, আপত্তির পোস্ট ও মন্তব্য প্রদান করেছেন। বাদী কাউন্সিলরের পক্ষে মামলাটি দায়ের করেছেন জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর রাশেদুল আলম রাশেদ।

পূর্ববর্তী নিবন্ধগ্রেপ্তার জয়নাল দুই দিনের রিমান্ডে
পরবর্তী নিবন্ধডাবুয়া খালে বিভিন্ন স্থানে বাঁধ