দুঃসংবাদ দিলেন তাহসান

| বৃহস্পতিবার , ৬ জুন, ২০২৪ at ৯:২৩ পূর্বাহ্ণ

চলতি মাসের প্রথম দিনেই অস্ট্রেলিয়ার সিডনির নিউ সাউথ ওয়েলস ইউনিভার্সিটির সায়েন্স থিয়েটারে ‘তাহসান খান লাইভ ইন সিডনি’ শীর্ষক কনসার্টে গান গেয়েছেন তাহসান খান। এবার দুঃসংবাদ পাওয়া গেল এই গায়কঅভিনেতাকে নিয়ে। জানা গেল, ভোকাল কর্ডের অসুস্থতায় ভুগছেন তিনি। হেটেরোটোপিয়া নামক এক রোগ বাসা বেঁধেছে তার কণ্ঠনালীতে। খবর বাংলানিউজের।

সম্প্রতি একটি সংবাদমাধ্যমে দেওয়া ভিডিও সাক্ষাৎকারে তাহসান জানালেন, কয়েক বছর আগে তার ভোকাল কর্ডে একটি রোগ ধরা পড়ে। মূলত ২০১৮ সাল থেকে শুরু হয় এই সমস্যা। এরপর থেকেই আগের মতো অনায়াসে গান গাইতে পারেন না তিনি। এমনকি কখনও আগের মতো গাইতে পারবেন কিনা তা নিয়েও রয়েছে শঙ্কা। বর্তমানে চলছে চিকিৎসা।

সাক্ষাৎকারে তিনি জানান, এখন মাঝে মাঝে গান গাইতে পারলেও যখন এই সমস্যা প্রকটভাবে বেড়ে যায় তখন আর একেবারেই গাইতে পারেন না। শ্রোতাদের উদ্দেশে তাহসান বলেন, ‘ভবিষ্যতে যদি আমার কনসার্ট কমে যায় অথবা আমার লাইভে গান গাওয়া কমে যায় তাহলে মনে করবেন আমার এই সমস্যাটার কারণেই আমি আর গাইতে পারছি না।

জানা যায়, এই রোগে আক্রান্ত হলে গলার কাঠামো পরিবর্তন হয়ে যায়। মনোবল কমে যায় গান গাওয়ার। সবার কাছে দোয়া চেয়েছেন তাহসান, যাতে তিনি দ্রুতই এই রোগ মোকাবেলা করে সুস্থভাবে গান গেয়ে যেতে পারেন।

পূর্ববর্তী নিবন্ধশিল্পী অর্ক দাশের সাথে বৈঠকি আড্ডা
পরবর্তী নিবন্ধআনকাট ছাড়পত্র পেল ‘তুফান’