দিনে দিনে বড় হচ্ছে সড়কের গর্ত

মীরসরাই- মুহুরী প্রজেক্ট- সোনাগাজী

মীরসরাই প্রতিনিধি  | রবিবার , ২৭ সেপ্টেম্বর, ২০২০ at ৪:২৯ পূর্বাহ্ণ

ভৌগলিক কারণে মীরসরাই উপজেলা কয়েকটি জেলার সংযোগস্থল। আবার অর্থনৈতিক জোনের জন্য মীরসরাই উপজেলার প্রতিটি জনপদ আগামীর গুরুত্ববহনকারী এলাকা হিসেবে গড়ে উঠছে দিনে দিনে। উপজেলার ঠিক তেমনি গুরুত্ববহনকারী জোরারগঞ্জ মুহুরী প্রকল্প সড়কটিতে সৃষ্ট ছোট ছোট গর্তগুলো এখন বড় বড় গর্তে রুপান্তরিত হচ্ছে। বাড়ছে জনমনে আতংক। তবে সড়ক ও জনপথ বিভাগ বলছে কাজ শুরু হবে শীঘ্রই।

কিন্তু কিছু এলাকার রাস্তাঘাট মেনটেইনেন্সের দীর্ঘসূত্রিতা ও সময়ক্ষেপনের জন্য প্রতিনিয়ত ভোগান্তিতে পড়তে হয় বিভিন্ন রুটের যাত্রীসহ চলাচলকারী সবাইকে। মুহুরী প্রকল্পের বাঁধ হয়ে ফেনী জেলার সোনাগাজি উপজেলার সাথে কানেকটিং হওয়া সড়কটির গুরুত্ব বাড়ছে দিনে দিনে। একদিকে অর্থনৈতিক জোনের সাথে এটি অন্যতম সংযোগ সড়ক হওয়া স্বত্ত্বেও টেকেরহাট অংশের দুঃখ এখন এলাকার যুব ও মৎস্য চাষী সমাজ নিজেরা সংস্কার করে সাময়িক দুর্দশা লাঘব করছে।

কিন্তু অপরদিকে সড়ক ও জনপথের অধিনের মুহুরী প্রকল্প টু জোরারগঞ্জের প্রায় ১০ কিলোমিটার সড়কের অন্তঃত কয়েক কিলোমিটার অংশ গর্তে ভরে গেছে। আজমপুর থেকে বিশুমিয়ার হাট পর্যন্ত কয়েক কিলোমিটারে কোথাও রাস্তাজুড়ে গর্ত, কোথাও ছোট বড়।

নিয়মিত চলাচলকারী জনৈক কর্মজীবী আনিছুর রহমান বলেন, রাস্তাটি কয়েক বছর ভালই ছিল, ছোট খাটো গর্তের সময় যদি সংস্কার হয়ে যায় বড় গর্ত আর হয় না। এই বিষয়ে সড়ক ও জনপথের চট্টগ্রাম জেলার নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহমেদ বলেন, রাস্তাটি ইতিমধ্যে সংস্কারের জন্য দরপত্র ও ঠিকাদার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আশা করছি অতি শীঘ্রই কাজ শুরু হবে। ফলে জনগণকে আর বেশীদিন কষ্ট করতে হবে না।

পূর্ববর্তী নিবন্ধভূমি অধিগ্রহণে ২টি মন্দির ও ৭০টি পরিবার বাদ দেয়ার দাবি
পরবর্তী নিবন্ধরাউজানে মডেল মসজিদ কমপ্লেক্স নির্মাণ কাজের ভিত্তিস্থাপন