দিনভর সাঁড়াশি অভিযান

মাস্ক ব্যবহারে কড়াকড়ি

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৮ নভেম্বর, ২০২০ at ৯:০৯ পূর্বাহ্ণ

করোনা সংক্রমণের দ্বিতীয় ধাপ মোকাবেলায় মাস্ক ব্যবহারে কড়াকড়ি শুরু করেছে জেলা প্রশাসন। গতকাল দিনভর নগরীর বিভিন্ন এলাকায় সাঁড়াশি অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এসব অভিযানে নেতৃত্ব দেন। অভিযানে সবমিলিয়ে ৭১টি মামলায় ৪১ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে।
সংশ্লিষ্টরা জানান, গতকাল সকালে রেয়াজউদ্দিন বাজারে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান। এ সময় ১৬টি মামলায় ২৭ হাজার টাকা জরিমানা করেন তিনি। জানা গেছে, কয়েকজন পথচারীসহ নুরুল স্টোর, আরাকাত স্টোর, নুর স্টোর ও ইলিয়াস স্টোরকে এ জরিমানা করা হয়। অভিযানে রেয়াজউদ্দিন বাজার ও গোলাম রসুল মার্কেটের ব্যবসায়ীদের মাঝে প্রায় ৫শ মাস্কও বিতরণ করেন নির্বাহী ৫ম পৃষ্ঠার ৬ষ্ঠ কলাম
ম্যাজিস্ট্রেট।
অপরদিকে আগ্রাবাদে অভিযান চালিয়ে ২১ জনকে ৬ হাজার ৯৫০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম। নির্বাহী ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান ও এসএম আলমগীর সোহেল টেরিবাজার, আন্দরকিল্লা ও চকবাজারে অভিযান চালান। অভিযানে ২৪টি মামলায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
অপরদিকে বিকেলে পতেঙ্গা বিচে অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। এ সময় পর্যটকদের পাশাপাশি বার্মিজ মার্কেটের অনেক দোকানিকে মুখে মাস্ক ছাড়া দেখতে পায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ২৩ জনকে ২১টি মামলায় ৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। অন্যদিকে কাজীর দেউড়ি এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান হোসেন। অভিযানে ৫টি মামলায় ৯৫০ টাকা জরিমানা করা হয়েছে।
সংশ্লিষ্টরা জানান, সদরঘাট ও পাহাড়তলীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন ও ওমর ফারুক। তারা জানান, অভিযানে ক্রেতা-বিক্রেতাদের মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে আরো ১৫৭ জন শনাক্ত
পরবর্তী নিবন্ধবিচারের জন্য আর কত অপেক্ষা