দিনভর থেমে থেমে বৃষ্টি দুর্ভোগ

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৭ সেপ্টেম্বর, ২০২০ at ৩:৩৫ পূর্বাহ্ণ

দিনভর থেমে থেমে বৃষ্টি। গতকাল সকাল থেকে ভোগান্তিতে পড়তে হয়েছে প্রাত্যহিক কাজে বের হওয়া নগরবাসীকে। দুর্ভোগ বাড়ে যখন নগরের কয়েকটি নিম্নাঞ্চলে সৃষ্টি হয় জলাবদ্ধতা। এদিকে মৌসুমী বায়ুর প্রভাবে আজও চট্টগ্রামের অধিকাংশ জায়গায় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার সন্ধ্যা ৬টার স্থানীয় পূর্বাভাসে বলা হয়েছে, পরবর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রামের আকাশ মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। সে সাথে অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকাসহ বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দক্ষিণপশ্চিম দিক থেকে ঘণ্টায় ১৫২৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। যা অস্থায়ী দমকা হাওয়ার আকারে ৫০৬০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

গতকাল বিকাল তিনটা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় পতেঙ্গা আবহাওয়া অফিসে ৩২.৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। এদিন চট্টগ্রামে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমদ দৈনিক আজাদীকে বলেন, মৌসুমী বায়ু সক্রিয় থাকায় সারাদেশে থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে। আরো কিছু সময় এর প্রভাব থাকতে পারে।

পূর্ববর্তী নিবন্ধবালিশ-তোষকে সাড়ে ১৮ হাজার ইয়াবা
পরবর্তী নিবন্ধকর্ণফুলীকে বাঁচাবে কে?