দিনভর থেমে থেমে বৃষ্টি, কর্মজীবীদের দুর্ভোগ

নিচু এলাকায় জলাবদ্ধতা, বৃষ্টি থাকতে পারে পুরো সপ্তাহ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২ জুলাই, ২০২৪ at ১০:২২ পূর্বাহ্ণ

নগরীতে গতকালও দিনভর থেমে থেমে বৃষ্টি হয়েছে। বৃষ্টিতে নগরীর কিছু কিছু নিচু এলাকায় সাময়িক জলাবদ্ধতা দেখা দেয়। আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারণে পুরো সপ্তাহে বৃষ্টি থাকতে পারে।

জানা গেছে, বৃষ্টির কারণে কর্মজীবী নারীপুরুষদের বিড়ম্বনায় পড়তে হয়। সড়কে গণপরিবহনের সংখ্যা কমে যায়। বাড়তি ভাড়া গুণে অনেকেই বাধ্য হয়ে টেক্সি ও রিকশাযোগে গন্তব্যস্থলে পৌঁছান। নগরীর ২ নং গেট এলাকায় কথা বেসরকারি চাকরিজীবী সমির উদ্দিনের সাথে। তিনি বলেন, বৃষ্টির কারণে অনেকক্ষণ সড়কে দাঁড়িয়ে থাকার পরেও গাড়ি পাচ্ছি না।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের চট্টগ্রাম কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ মোহাম্মদ আলী আকবর খান বলেন, গত রোববার সন্ধ্যা ছয়টা থেকে গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রামে ৭৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এছাড়া চট্টগ্রাম, কঙবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর তিন নম্বর পুনঃসতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনতুন কালুরঘাট সেতু প্রকল্পের সব কার্যক্রম দ্রুত সম্পন্ন করার অনুরোধ
পরবর্তী নিবন্ধব্যবসায়ীর কোটি টাকা হাতিয়ে ভারতে পালালেন ম্যানেজার