দাবি বাস্তবায়ন না হলে ৭ জানুয়ারি ঢাকা অভিমুখে রোডমার্চ

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গণঅনশন

| রবিবার , ২৩ অক্টোবর, ২০২২ at ১০:৪০ পূর্বাহ্ণ

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ-চট্টগ্রাম গতকাল শনিবার আন্দরকিল্লা চত্বরে সকাল-সন্ধ্যা গণঅনশন করেছে। সংখ্যালঘু সুরক্ষা আইন, বৈষম্য বিলোপ আইন, দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পন আইনের দ্রুত বাস্তবায়ন, পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন এবং সমতলের আদিবাসীদের জন্যে পৃথক ভূমি কমিশন গঠনের দাবিতে গণঅনশন কর্মসূচি পালন করা হয়।

অনশনে সংগঠনের নেতৃবৃন্দ বলেন, ২০১৮ সালের সংসদ নির্বাচনের ইস্তেহারে বাংলাদেশ আওয়ামী লীগ উল্লেখিত প্রতিশ্রুতি বাস্তবায়ন না হলে আগামী ৭ জানুয়ারি রোডমার্চ করে সারা বাংলাদেশ থেকে ঐক্য পরিষদের নেতা-কর্মী ও শুভানুধ্যায়ীদের সাথে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে।

একুশে পদকে ভূষিত কবি ও সাংবাদিক আবুল মোমেন অনশনে সংহতি প্রকাশ করে বলেন, অসাম্প্রদায়িক চেতনায় মুক্তিযুদ্ধের ফসল স্বাধীনতা। জাতীয় আন্দোলন-সংগ্রাম ও মুক্তিযুদ্ধে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান কাঁধে কাঁধ মিলিয়ে জাতির জনকের ডাকে সাড়া দিয়ে অংশগ্রহণ করেছিল। সংখ্যালঘু সুরক্ষা আইনসহ ঐক্য পরিষদের উল্লেখিত দাবিগুলো আগামী নির্বাচনের পূর্বের সরকারি দল বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানান তিনি। অনশন কর্মসূচিতে কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষিত প্রস্তাব উপস্থাপন করেন প্রধান অতিথি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শ্যামল কুমার পালিত।

পরিষদের চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি তাপস কান্তি হোড়ের সভাপতিত্বে অনশন কর্মসূচিতে বক্তব্য রাখেন উত্তর জেলা ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইন্দু নন্দন দত্ত ও প্রফেসর ড. জিনবোধি ভিক্ষু। অনশন কর্মসূচির অনুষ্ঠান পরিচালনা করেন পরিষদের মহানগর সাধারণ সম্পাদক অ্যাড. নিতাই প্রসাদ ঘোষ ও দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক অ্যাড. প্রদীপ কুমার চৌধুরী। কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন প্রফেসর রণজিৎ কুমার দে, গোবিন্দ প্রসাদ মহাজন, অধ্যক্ষ বিজয়লক্ষ্মী দেবী, কাউন্সিলর জহরলাল হাজারী, কাউন্সিলর নিলু নাগ, শ্যামল দাশ, নিবাস দাশ সাগর, মতিলাল দেওয়ানজী, সুমন দেবনাথ, হিল্লোল সেন উজ্জ্বল, দেবাশীষ নাথ দেবু, সুজিত দাশ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে ২১ মামলায় সাড়ে ৪৬ হাজার টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধচন্দ্রঘোনায় মাদকসহ এক নারী গ্রেপ্তার