‘দাদাসাহেব ফালকে’ পাচ্ছেন মিঠুন চক্রবর্তী

| মঙ্গলবার , ১ অক্টোবর, ২০২৪ at ৫:০৪ পূর্বাহ্ণ

ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মানজনক পুরস্কার ‘দাদাসাহেব ফালকে’ পাচ্ছেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। ভারতের ৭০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অভিনেতার হাতে সম্মাননা তুলে দেওয়া হবে। খবর বিডিনিউজের।

হিন্দুস্থান টাইমস লিখেছে, সোমবার ভারতের তথ্য ও সমপ্রচারমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এক্স হ্যান্ডেলে পুরস্কারের খবরটি দিয়ে লিখেছেন, দাদাসাহেব ফালকে বাছাই জুরি বোর্ড কিংবদন্তি অভিনেতা মিঠুন চক্রবর্তীকে ভারতীয় চলচ্চিত্রে তার অসামান্য অবদানের জন্য পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে।

৮ অক্টোবর ৭০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে তার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে। অশ্বিনী বৈষ্ণব আরও লিখেছেন, মিঠুন দার অসাধারণ সিনেমাটিক সফর সব প্রজন্মের জন্য অনুপ্রেরণা। এর আগে বাঙালি হিসেবে এই পুরস্কার পেয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এবার পুরস্কারটি উঠবে মিঠুন চক্রবর্তীর হাতে। পুরস্কার পাওয়ার খবরে আবেগাপ্লুত অভিনেতা। আনন্দের এই মুহূর্তে চলচ্চিত্রে যাত্রার শুরুর দিকের কষ্টের কথা স্মরণ করে তিনি বলেছেন, কখনও ভাবিনি ফুটপাতের একটা ছেলে এত বড় সম্মান পাবে। আমি কলকাতার অন্ধ গলি, সেখান থেকে উঠে এসেছি। মুম্বইয়ের রাস্তার ফুটপাতে থেকেছি। বিশ্বাস করুন, আমি আক্ষরিক অর্থেই হতবাক। আমি হাসতেও পাচ্ছি না, কাঁদতেও পাচ্ছি না। এমন একটা সম্মান দিলে কে কী বলবে, কেউই কিছু বলতে পারে না। আমি পুরস্কার আমার পরিবার ও বিশ্বজুড়ে থাকা আমার অগণিত ভক্তকে উৎসর্গ করছি।

পূর্ববর্তী নিবন্ধফিরলেন ‘বেজবাবা’ সুমন বিদায় নিলেন ফাহিম
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৭.৬৩ কোটি টাকা