দলগত ক্রিকেট খেলে শ্রীলংকায় ভাল করতে চান মোমিনুল

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ১২ এপ্রিল, ২০২১ at ৭:২৫ পূর্বাহ্ণ

নিজেদের মাঠে ওয়েস্ট ইন্ডিজের কাছে টেস্ট সিরিজে হার। এরপর নিউজিল্যান্ডে গিয়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দুটি সিরিজেই হোয়াইট ওয়াশ। বলতে গেলে হারের মধ্যেই রয়েছে বাংলাদেশ। এই কঠিন অবস্থায় আজ শ্রীলংকা যাচ্ছে টাইগাররা। সেখানে দুটি টেস্ট ম্যাচ খেলবে মোমিনুলের দল। এই সিরিজে থাকছেননা দলের দুই গুরুত্বপূর্ন সদস্য সাকিব এবং মোস্তাফিজ। তবে এ দুজনের অনুপস্থিতি তেমন বড় সমস্যা হিসেবে দেখছেন না মোমিনুল। তার দৃষ্টি একটি দল হয়ে খেলার দিকে। সেটা পারেনি বলে গত ম্যাচ গুলোতে হারতে হয়েছে। তাই শ্রীলংকা সফরে একটি দল হয়ে খেলতে চান মোমিনুল।
বাংলাদেশ টেস্ট অধিনায়ক বলেন আমার কাছে মনে হয় না সাকিব এবং মোস্তাফিজ না থাকলে দলের ফলাফল ভাল হবে না তা কিন্তু নয়। দলে খেলোয়াড় তো আরও আছে। সাকিব-মোস্তাফিজেরতো ১০-১২টা হাত না। বাকিদেরও ১০-১২টা হাত না। আমার কাছে মনে হয় না এর কোনো প্রভাব পরে। আমরা হয়তো দলগত ভাবে খেলতে পারছি না এই কারণে ইতিবাচক ফলাফল হচ্ছে না। আর কোন কিছু না। গতকাল মিরপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।
বাস্তবতার কথা মনে করিয়ে দিয়ে মোমিনুল বলেন এখনকার যে পরিস্থিতি বা বিগত এক-দেড় বছরের যে পরিস্থিতি তাতে করোনাকালে খুব বেশি প্রস্তুতি নেওয়ার সুযোগ ছিলনা। কিন্তু যেভাবে দরকার ওইভাবে আমার মনে হয় আমরা নিতে পারছি। বিশেষ করে যারা ওয়ানডে খেলে ওদের জন্য একটু কঠিন। কিন্তু যারা শুধু টেস্ট খেলে ওরা দুইটা ৪ দিনের ম্যাচ খেলেছে। লাল বলে অনুশীলন করেছে। যারা প্রতিনিয়ত খেলে ওদের জন্য ভালো প্রস্তুতি হয়েছে। আজ দুপুরে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল। শ্রীলংকা পৌঁছে তিন দিনের কোয়ারেনটাইনে থাকতে হবে টাইগারদের। এরপর আগামী ১৫ ও ১৬ এপ্রিল কোয়ারেন্টাইনকালীন অনুশীলনে ঘাম ঝড়াবে মোমিনুলরা। ১৭-১৮ এপ্রিল অুনষ্ঠিত হবে নিজেদের মধ্যকার প্রস্তুতি ম্যাচ। এরপর ১৯ ও ২০ এপ্রিল ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে সিরিজপূর্ব অনুশীলন করবে ডমিঙ্গো শিষ্যরা। একই ভেন্যুতে ২১-২৫ এপ্রিল গড়াবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। আগামী ২৯ এপ্রিল-৩ মে পর্যন্ত চলবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

পূর্ববর্তী নিবন্ধকোচদের খুশি করতে না পারার কথা জানালেন ইমরুল কায়েস
পরবর্তী নিবন্ধজম্মু-কাশ্মীরে কিশোরসহ ৫ বিচ্ছিন্নতাবাদী নিহত