দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হলো বাঁশখালী ইকোপার্ক

বাঁশখালী প্রতিনিধি | সোমবার , ২ নভেম্বর, ২০২০ at ১০:২৩ পূর্বাহ্ণ

দীর্ঘদিন বন্ধ থাকার পর দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হলো বাঁশখালী ইকোপার্ক। গতকাল রবিবার থেকে পার্কটি খুলে দেওয়া হয়।
বাঁশখালী ইকোপর্াকের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জমান শেখ বলেন, বিশাল এলাকা জুড়ে আঁকাবাঁকা লেক, সবুজ বনানী মিলিয়ে পার্কটি দেখতে দৃষ্টিনন্দন। করোনা ভাইরাসের কারণে গত ১৮ মার্চ থেকে পার্কে দর্শণার্থীদের প্রবেশ নিষিদ্ধ করে বন্ধ করে দেওয়া হয়। দীর্ঘদিন বন্ধ থাকার পর খুলে দেওয়া হয়। এতে করে আবারও প্রাণচাঞ্চল্য ফিরে পাবে পার্কটি। ২০০৩ সাল পর্যটকদের কাছে পার্কটি আকর্ষনীয় হয়ে উঠে। এছাড়া বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের আওতায় পার্কটি উন্নয়নের জন্য বহুমুখী পদক্ষেপ গ্রহণ করায় পর্যটকদের কাছে দিন দিন আকর্ষনীয় হয়ে উঠে।
তবে পার্কে যাতায়াতের রাস্তাটি অনেক সরু হওয়ায় গাড়ি চলাচলে চরম ভোগান্তি পোহাতে হয়। আর পার্কে উন্নতমানের কোন খাবার দোকান না থাকায় পর্যটকদের ভাল কোন খাবার পেতে বিড়ম্বনা হয়। পার্ক খুলে দেওয়া হলেও স্বাস্থ্যবিধি মানার বিষয়ে নানা সিদ্বান্ত গ্রহণ করা হয়। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পার্কটি খোলা থাকবে।
বাঁশখালী ইকোপার্ক ইজারাদার কায়েশ সরোয়ার সুমন বলেন, সরকারের সকল নির্দেশনা মেনে পার্ক খুলে দেওয়া হয়েছে। পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তাসহ আন্তরিক সেবা প্রদান নিশ্চিত করা হবে।

পূর্ববর্তী নিবন্ধমাছ ব্যবসায়ীকে তুলে নিয়ে বিকাশে টাকা আদায়
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে মাসব্যাপী আয়কর তথ্য ও সেবা কার্যক্রম উদ্বোধন