দখল করে বাঁধ নির্মাণ ও পূর্ব সতর্কতা না দিয়ে বাঁধ খুলে দেয়া দুটোই অন্যায় : এমপি মোতালেব

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৩ ফেব্রুয়ারি, ২০২৪ at ১:০০ অপরাহ্ণ

যারা বনবিভাগের জায়গা দখল করে অন্যায়ভাবে সোনাইছড়ি খালের উপর বাঁধ নির্মাণ করে লেক বানিয়েছিলো তারা যেমন অন্যায় করেছেন, ঠিক তেমনি পূর্ব সতর্কতা জারি না করে বাঁধটি যারা খুলে দিয়েছে তারাও অন্যায় করেছে।

বাঁধ দিয়ে এই লেক বানানোর কারণে স্থানীয় শত শত কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য ও সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম এ মোতালেব এমপি।

সাতকানিয়া-লোহাগাড়ার সীমান্ত এলাকায় বাঁধের পানিতে বড় হাতিয়া ও সোনাকানিয়া ইউনিয়নের ক্ষতিগ্রস্ত কৃষক ও সাধারণ মানুষের মাঝে নগদ অর্থ ও শীতবস্ত্র বিতরণকালে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, মনে রাখতে হবে-প্রকৃতির উপর অন্যায় হস্তক্ষেপ করা আইনত দণ্ডনীয় অপরাধ। যারা এই ধরনের কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলো তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে, অচিরেই তাদেরকে আইনের মুখোমুখি করা হবে। আর আপনারা যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, সরকারের পক্ষ থেকে সহায়তা কার্যক্রম চলমান থাকবে।

এমপি মোতালেব বলেন, বাঁধটি কাটার আগে ন্যূনতম সতর্কতাও জারি করা হয়নি। ফলে ভয়াবহ বিপর্যয় ঘটেছে যখনই কোনো বিপর্যয় ঘটে তখন এর আঘাতটা বেশি পায় সমাজের দুর্বল মানুষরা।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আঞ্জুমান আরা, সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান সালাহউদ্দিন হাসান চৌধুরী, সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া, সাতকানিয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম উদ্দীন, সোনাকানিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন, উমর ফারুক ভুট্টো, সাতকানিয়া উপজেলা ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ আলী, সুলতান মির্জা ও এস এন নুর রুবেল প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধরাজস্থলীতে পাথরবোঝাই ট্রাক উল্টে যান চলাচল ব্যাহত
পরবর্তী নিবন্ধআজ থেকে সব কোচিং সেন্টার এক মাস বন্ধ