দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন ঘিরে উৎসবের আমেজ

২০১ সদস্যের প্রস্তুতি কমিটি, ভেন্যু পটিয়া আদর্শ হাই স্কুল মাঠ

পটিয়া প্রতিনিধি | শুক্রবার , ২০ মে, ২০২২ at ৮:২৫ পূর্বাহ্ণ

দক্ষিণ জেলা যুবলীগের আসন্ন সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। আগামী ২৮ মে পটিয়া আদর্শ হাই স্কুল মাঠে এ সম্মেলনের স্থান নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন নেতৃবৃন্দ। সম্মেলন ঘিরে লোহাগাড়া, সাতকানিয়া, চন্দনাইশ, আনোয়ারা, বাঁশখালী, পটিয়া, কর্ণফুলী ও বোয়ালখালী উপজেলায় যুবলীগ নেতাকর্মীদের মধ্যে উদ্দীপনার সৃষ্টি হয়েছে। সর্বশেষ গত ২০১২ সালের ৭ মে আ ম ম টিপু সুলতান চৌধুরীকে সভাপতি ও অধ্যাপক পার্থ সারথীকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট দক্ষিণ জেলা যুবলীগের কমিটি গঠন করা হয়। গত ১১ বছর পূর্বে গঠিত এ কমিটিও ছিল সম্মেলনবিহীন। কবে নাগাদ জেলা যুবলীগের সম্মেলন করে কমিটি গঠন করা হয়েছে, তা বর্তমান কমিটির কেউ বলতে পারছেন না। বর্তমানে জেলা যুবলীগের সম্মেলন ঘোষণা দেয়ায় নতুন কমিটিতে স্থান করে নিতে নতুন প্রজন্মের অনেক নেতাকর্মীই নড়েচড়ে বসেছেন। জোর লবিং চালাচ্ছেন দলের কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের কাছে।
সম্মেলন সফল করতে গতকাল বুধবার সন্ধ্যায় দক্ষিণ জেলা যুবলীগের নগরীর আন্দরকিল্লা কার্যালয়ে প্রস্তুতি সভার আয়োজন করা হয়।
দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথীর সঞ্চালায় এতে বক্তব্য রাখেন জেলা যুবলীগের সহ সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী, মুর্তুজা কামাল মুন্সি, শহীদুল ইসলাম, মো: সোলাইমান চৌধুরী, অধ্যাপক কৃষ্ণ প্রসাদ ধর, আবদুল মন্নান, সেলিম উদ্দিন, অরুপ সেন, রাজু দাশ হিরু, সাইফুল হাসান টিটু, বেলাল হোসেন মিটু সহ জেলা ও বিভিন্ন উপজেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সভায় সম্মেলন সফল করতে জেলা যুবলীগের সহ সভাপতি ও কর্ণফুলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরীকে আহ্বায়ক, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: সোলাইমান চৌধুরী ও রাজু দাশ হিরুকে যুগ্ম আহ্বায়ক করে ২০১ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

প্রস্তুতি কমিটিতে দক্ষিণ জেলা যুবলীগের কার্যকরী কমিটির নেতৃবৃন্দ ও সকল সাংগঠনিক ইউনিট ও পৌরসভার সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কদের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।
এছাড়া সম্মেলনকে সুচারুভাবে সফল করতে গঠন করা হয়েছে ১০ টি উপ কমিটি। কমিটি গুলো হচ্ছে অর্থ উপ কমিটি, প্রচার-প্রকাশনা উপ কমিটি, শৃংখলা উপ কমিটি, আপ্যায়ন উপ কমিটি, মঞ্চ সাজসজ্জা উপ কমিটি, সাংস্কৃতিক উপ কমিটি, অভ্যর্থনা উপ কমিটি ও স্বাস্থ্য উপ কমিটি।
ইতোপূর্বে গেল সপ্তাহে কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈমের নেতৃত্বে একটি টিম সম্মেলনের ভেন্যু নির্ধারণে পটিয়া আদর্শ হাই স্কুল মাঠ, চন্দনাইশের গাছবাড়িয়া সরকারি কলেজ মাঠ, আনোয়ারা মডেল হাই স্কুল মাঠ ও কর্ণফুলীর এ জে চৌধুরী কলেজ মাঠ পরিদর্শন করে।
এ বিষয়ে দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী জানান, দীর্ঘদিন পর দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনে কাউন্সিলরসহ আওয়ামী লীগ ও যুবলীগের কেন্দ্রীয় অনেক নেতৃবৃন্দ ও জেলার বিভিন্ন উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ের ২০ হাজার নেতাকর্মী উপস্থিত থাকবেন।

পূর্ববর্তী নিবন্ধনিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস ঢুকে পড়ল দোকানে
পরবর্তী নিবন্ধহাটহাজারী মডেল স্কুল মাঠে উত্তর জেলা যুবলীগের সম্মেলন ২৯ মে