দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়কসহ ৩ জনকে শো-কজ

পাল্টা কমিটি

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৭ জানুয়ারি, ২০২১ at ৫:৩৬ পূর্বাহ্ণ

পাল্টা কমিটি ঘোষণা করায় দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আব্বাস, সদস্য শেখ মোহাম্মদ মহিউদ্দিন ও লিয়াকত আলীকে শো-কজ করা হয়েছে। গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী কারণ দর্শানো নোটিশে স্বাক্ষর করেন। এতে ৭২ ঘন্টার মধ্যে লিখিত জবাব নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে জমা দেয়া নির্দেশনা দেয়া হয়।
সূত্র জানায়, গত ৩১ ডিসেম্বর দক্ষিণ জেলা বিএনপির অধীন নয়টি ইউনিটে সংগঠনের আহবায়ক আবু সুফিয়ান ও সদস্য সচিব মোস্তাক আহমেদ খানের স্বাক্ষরে কমিটি ঘোষণা করা হয়। এরমধ্যে সাতটি ইউনিটে গত ৫ জানুয়ারি পাল্টা কমিটি ঘোষণা করেন যুগ্ম আহবায়ক আলী আব্বাস। ওইদিন শেখ মোহাম্মদ মহিউদ্দিন ও লিয়াকত আলীকে নিয়ে সংবাদ সম্মেলন করে কমিটি ঘোষণা করেন তিনি। এরপর তাদের শো-কজ করা হয়। কারণ দর্শানো নোটিশে বলা হয়, আহবায়ক ও সদস্য সচিব কর্তৃক ঘোষিত বিভিন্ন উপজেলা ও পৌর বিএনপির কমিটির বিরুদ্ধে পাল্টা কমিটি দিয়ে দলে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়েছে। দলের সিনিয়র নেতাদের নিয়ে কুৎসা রটনাসহ সংগঠন বিরোধী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে।
শো-কজের বিষয়ে আলী আব্বাস দৈনিক আজাদীকে বলেন, এখনো চিঠি হাতে পাইনি। পেলে জবাব দিব। তবে দক্ষিণ জেলায় যে সমস্যা আছে তার সম্পর্কে কেন্দ্র অবগত হয়েছেন তা জেনে খুশি হয়েছি। যে অনিয়মগুলো হয়েছে সে সম্পর্কে বিস্তারিত তুলে ধরে তদন্তের আহবান জানিয়ে জবাব দেব।
শেখ মোহাম্মদ মহিউদ্দিন দৈনিক আজাদীকে বলেন, শো-কজ করায় ভাল লাগছে। বিষয়টিকে পজেটিভ হিসেবে নিয়েছি। কারণ,এতদিন বক্তব্য জানানোর সুযোগ ছিল না। শো-কজ করায় সেই সুযোগ সৃষ্টি হয়েছে। কমিটিতে কি কি সমস্যা আছে তা জবাবে তুলে ধরতে পারবো। এরপর কেন্দ্রের মন:পূত না হলে যে সিদ্ধান্ত দেবেন তা মেনে নেব।

পূর্ববর্তী নিবন্ধরোগী হাজারের নিচেই, কমল মৃত্যুও
পরবর্তী নিবন্ধফেব্রুয়ারি থেকে সীমিত আকারে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান