থার্টি ফার্স্ট নাইটে আটক ৩২ যুবককে অভিভাবকের জিম্মায় সোপর্দ

আজাদী প্রতিবেদন | শনিবার , ২ জানুয়ারি, ২০২১ at ৬:০০ পূর্বাহ্ণ

নগরীতে থার্টি ফার্স্ট নাইট উদযাপনকালে ৩২ জনকে আটকের পর ভবিষ্যতে উচ্ছৃঙ্খল কাজে জড়াবে না শর্তে তাদের অভিভাবকদের জিম্মায় তুলে দিয়েছে পুলিশ। গত বৃহস্পতিবার রাত ১২টার পর কোতোয়ালী থানাধীন বিভিন্ন সড়ক ও ভবনে অভিযান চালিয়ে তাদের আটক করেছিল বলে আজাদীকে জানান কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন। এ সময় বেপোরোয়া গতিতে চালানো ১০টি মোটরসাইকেল জব্দ করা হয় বলে জানায় পুলিশ।
ওসি বলেন, আটক যুবকদের অভিভাবকের হাতে তুলে দেয়া হয়েছে। পুলিশের হাতে জব্দ মোটরসাইকেলের যেসবের কাগজপত্র ঠিক ছিল সেগুলো মালিকের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে। অন্যদিকে যেসবের কাগজপত্র পাওয়া যায়নি সেসব মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।
জানা গেছে, থার্টি ফার্স্ট নাইটে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানো, বিশৃঙ্খল চলাফেরা ও ভবনের ছাদ থেকে আতশবাজি ফোটানোর অপরাধে ৩২ জনকে আটক করা হয়েছে। এদের অধিকাংশই তরুণ বয়সী।
উল্লেখ্য, থার্টি ফার্স্ট নাইট উদযাপনের বিধি আরোপ হিসেবে নগরীতে নিরাপত্তা সংক্রান্ত ১৬টি নির্দেশনা দিয়েছিল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার বিকাল থেকেই নগরীর পতেঙ্গা সৈকতসহ বিভিন্ন থানা এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু করে। বিকাল ৫টার পর থেকে সমুদ্র সৈকতের পয়েন্টগুলোতে দর্শনার্থীদের প্রবেশ ঠেকানোর চেষ্টা করে। নগরীর বিভিন্ন জায়গায় পুলিশের তৎপরতা প্রত্যক্ষের জন্য সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর নিজেই রাত ১২টায় নেমে পড়েন রাস্তায়। কোনো কোনো স্পটে তিনি নিজেই উচ্ছৃঙ্খল যুবকদের আটকের নির্দেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধসংগীত পরিচালক ইমনের যৌতুক মামলার নথি ট্রাইব্যুনালে যাচ্ছে
পরবর্তী নিবন্ধযুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের বাধ্যতামূলক কোয়ারেন্টিন শুরু