তৌফিক-ই-ইলাহী চৌধুরী গ্রেপ্তার

| বুধবার , ১১ সেপ্টেম্বর, ২০২৪ at ৮:১৮ পূর্বাহ্ণ

গণ আন্দোলনে ক্ষমতাচ্যুত শেখ হাসিনার দীর্ঘদিনের উপদেষ্টা তৌফিকইলাহী চৌধুরীকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার ওবায়দুর রহমান এক বার্তায় জানান, গতকাল মঙ্গলবার রাতে ঢাকার গুলশান থেকে তৌফিকইলাহী চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। তবে কোন মামলায় বা কী অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে, সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য মেলেনি। খবর বিডিনিউজের।

সাবেক আমলা তৌফিকইলাহী চৌধুরী ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। ছাত্রজনতার অভ্যুত্থানে শেখ হাসিনা গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ ছেড়ে ভারতে পালিয়ে যাওয়ার পর থেকে তৌফিকইলাহী চৌধুরীও আত্মগোপনে ছিলেন।

এদিকে অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে পালানোর চেষ্টাকালে সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মো. মেহেদী হাসান চৌধুরী এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য রিয়াজ মাহমুদ আয়নালকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে পুলিশ। পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঝিনাইদহ জেলা পুলিশ তাদের গ্রেপ্তার করেছে। তারা দুজন ঢাকা মহানগর পুলিশের আদাবর ও গাজীপুর মহানগর পুলিশের বাসন থানার পৃথক দুটি হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক আলোচনা এ সপ্তাহেই
পরবর্তী নিবন্ধথাইল্যান্ডের সম্মাননা পেলেন আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী