তেলের দাম কমিয়ে জনদুর্ভোগ লাঘবের আহ্বান

আহলে সুন্নাত ওয়াল জামা’আতের বিবৃতি

| শনিবার , ২০ নভেম্বর, ২০২১ at ৮:০৩ পূর্বাহ্ণ

অবিলম্বে তেলের দাম কমিয়ে জনগণের দুর্ভোগ লাঘব করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য কাজী মুহাম্মদ ফোরকান রেজা।
গতকাল শুক্রবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান। এতে তিনি বলেন, তেলের দাম বৃদ্ধির ফলে সর্বক্ষেত্রে আজ অস্থিরতা, স্থবিরতা ও নৈরাজ্য বিরাজ করছে। সরকার রেন্টাল কুইক রেন্টালের নামে জ্বালানি খাতে লাখ লাখ কোটি টাকা ভর্তুকি দেওয়ায় এর দায় নিতে হচ্ছে জনগণকে। জ্বালানি খাতে লুটপাট ও অপচয় বন্ধ না করে তেলের দাম বাড়িয়ে দেওয়ায় এর মূল্য দিতে হচ্ছে দেশবাসীকে। এভাবে চললে আগামী দিনে আরও কঠিন মূল্য দিতে হবে জনগণকে।
জনগণের স্বার্থবিরোধী সিদ্ধান্ত নিয়ে সরকার একবিংশ শতাব্দিতে এসে তুঘলকি শাসন কায়েম করেছে। কাজী মুহাম্মদ ফোরকান রেজা বলেন- প্রতিটি সেক্টরে তেলের মূল্যবৃদ্ধির প্রভাব পড়ছে। করোনাকালে মানুষের ক্রয়ক্ষমতা অনেক কমে গেছে। পরিবারের খরচ যোগাতে অধিকাংশ মানুষ হিমশিম খাচ্ছে। এমন নাজুক মুহূর্তে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ফলে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের জীবনযাত্রা কঠিনতর হচ্ছে। অসহায় জনগণের উপর অতিরিক্ত চাপ তৈরি করছে।

পূর্ববর্তী নিবন্ধবেগম সুফিয়া কামালের ২২তম মৃত্যুবার্ষিকী আজ
পরবর্তী নিবন্ধচবি প্রাক্তন ছাত্রছাত্রী সমিতি ৮২-র শোকসভা আজ