তেলের ডিপোতে ৫৩ মেট্রিক টন চোরাই বিটুমিন

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ৪ জুন, ২০২৩ at ৬:০৪ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের দক্ষিণ সোনাইছড়ি এলাকায় মহাসড়কের পাশে গড়ে তোলা একটি তেলের ডিপোতে অভিযান চালিয়েছে র‌্যাব৭। অভিযানে ৫৩ মেট্রিক টন চোরাই বিটুমিন জব্দ করা হয়েছে। এ সময় আলমগীর হোসেন (৩০) নামে চোরাচালান চক্রের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। আলমগীর খাগড়াছড়ি জেলার রামগড় থানার উত্তর লাম্পুপাড়া এলাকার জসীম উদ্দিনের ছেলে।

র‌্যাব৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, দক্ষিণ সোনাইছড়ি এলাকায় মহাসড়কের পশ্চিম পাশের একটি তেলের ডিপোতে চোরাই বিটুমিন মজুদ করা হয়েছে। গোপনে প্রাপ্ত সংবাদের ভিত্তিতে গত শুক্রবার গভীর রাতে ওই তেলের ডিপোতে অভিযান চালানো হয়। অভিযানকালে ডিপোর ভেতরে থাকা ২টি ট্রাক থেকে ৫৩ মেট্রিক টন চোরাই বিটুমিন জব্দ করা হয়। এ সময় পালিয়ে যাওয়ার চেষ্টাকালে চোরাচালান চক্রের সদস্য আলমগীর হোসেনকে গ্রেপ্তার করা হয়। জব্দকৃত চোরাই বিটুমিনের আনুমানিক মূল্য ৪৫ লাখ টাকা।

তিনি আরও জানান, গ্রেপ্তার আলমগীর জিজ্ঞাসাবাদে জানায়ডিপোতে মজুদ রাখা বিটুমিনগুলো ক্রয়বিক্রয়ের কোনো বৈধ কাগজপত্র নেই। তারা সরকারি এবং বেসরকারি বিভিন্ন সংস্থার গাড়ি থেকে বিটুমিন চুরির পর এখানে এনে মজুদ করেন। পরে এখান থেকে তা বিক্রি করেন। অভিযান শেষে সীতাকুণ্ড থানায় মামলা দায়েরের পর গ্রেপ্তার আলমগীরকে হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনগরীতে বসছে গ্যাসের আরো এক লাখ প্রিপেইড মিটার
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ার সেই ইউপি সদস্যের বিরুদ্ধে এবার চাঁদাবাজি মামলা