তেলবাহী ট্রেন লাইনচ্যুত, সিলেটের সঙ্গে চট্টগ্রামের রেলযোগাযোগ বন্ধ

আজাদী অনলাইন | শুক্রবার , ৫ ফেব্রুয়ারি, ২০২১ at ১২:৪১ অপরাহ্ণ

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁয়ে তেলবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ায় ঘটনায় সিলেটের সঙ্গে চট্টগ্রাম সহ সারাদেশের রেলযোগাযোগ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টার দিকে ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও ও বিয়ালীবাজারের মধ্যখানে এ দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানান, সিলেটগামী ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছালে এর মোট ২১টি বগির মধ্যে ১০টি বগি লাইনচ্যুত হয়ে পাশে পড়ে যায়। এতে করে ওই স্থানে ট্যাঙ্কলরিতে থাকা জ্বালানি তেল ছড়িয়ে ছিটিয়ে পড়ে। স্থানীয়রা বালতিসহ নানা পাত্রে ট্রেনের তেল লুট করে নিয়ে যাচ্ছে। এদিকে, এ দুর্ঘটনায় সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ট্রেনটি উদ্ধারে রাত পৌনে ২টা পর্যন্ত উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছায়নি।

এ বিষয়ে বিস্তারিত জানতে সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার খলিলুর রহমানকে একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।-বাংলানিউজ

দুর্ঘটনার কারণে রাত পৌনে ১১টার দিকে সিলেট থেকে ছেড়ে আসা উপবন এক্সপ্রেস ট্রেন পথিমধ্যে মোগলাবাজার স্টেশনে আটকা পড়েছে বলে জানিয়েছেন রেলওয়ের সংশ্লিষ্টরা। শেষ খবর পাওয়া পর্যন্ত রাত পৌনে ২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া রেলওয়ে জংশন থেকে উদ্ধারকারী দল রওয়ানা হওয়ার প্রস্তুতি নিচ্ছিল।

কুলাউড়া রেলওয়ে স্টেশনের সিনিয়র সাব অ্যাসিস্ট্যান্ট মেকানিক্যাল ইঞ্জিনিয়ার দুলাল চন্দ্র দাস রাত ২টা ৫০ মিনিটের দিকে বলেন, তাদের তিন সদস্যের উদ্ধারকারী দল ট্রেন নিয়ে দুর্ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন আক্রান্ত ৬৮ জন
পরবর্তী নিবন্ধশনাক্তের হার কমেছে