তৃণমূল বিএনপিতে যোগ দিচ্ছেন শমসের-তৈমূর, যা বললেন ফখরুল

| মঙ্গলবার , ১৯ সেপ্টেম্বর, ২০২৩ at ৫:৪১ পূর্বাহ্ণ

বিএনপির সরকারের সাবেক মন্ত্রী প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদার তৃণমূল বিএনপিতে যোগ দিচ্ছেন বিএনপির সাবেক দুই নেতা। তারা হলেনবিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মোবিন চৌধুরী ও বিএনপির চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। গতকাল মঙ্গলবার দলের কাউন্সিলে নতুন নেতৃত্ব ঠিক হওয়ার কথা রয়েছে। রাজনৈতিক মহলে আলোচনা তৃণমূল বিএনপির কেন্দ্রীয় নেতৃত্বে আসছেন তারা। খবর বাংলানিউজের।

তৃণমূল বিএনপিতে বিএনপির সাবেক দুই নেতার যোগ দেওয়ার গুঞ্জনের বিষয়ে জানতে চাইলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তৈমুর আলম খন্দকার ও শমসের মবিন চৌধুরী বিএনপির সদস্য নন। তারা তাদের ব্যক্তিগত সিদ্ধান্ত নিতে পারেন। তারা আরেকটি দল করতেই পারেন।

ফখরুল বলেন, বিএনপি একটি বিশাল রাজনৈতিক দল। এ দলে এমন খড়কুটো অনেক এসেছে আবার চলেও গেছে। এতে বিএনপির কিছু যায়আসে না। নাজমূল হুদার প্রতিষ্ঠিত তৃণমূল বিএনপির বর্তমান চেয়ারম্যান তার মেয়ে অন্তরা হুদা এবং মহাসচিব মেজর (অব.) ডা. শেখ হাবিবুর রহমান। নির্বাচন কমিশনে নিবন্ধন পাওয়ার পরপরই দলের প্রতিষ্ঠাতা ব্যারিস্টার নাজমুল হুদা মৃত্যুবরণ করেন। এর পর দলটির নেতৃত্ব নিয়ে প্রতিযোগিতা শুরু হয়। নাজমুল হুদার মৃত্যুর অনেকদিন পর অনেক কাঠখড় পুড়িয়ে তার মেয়ে অন্তরা হুদা দলের নেতৃত্বে আসেন। সমপ্রতি ঢাকা১৭ আসনে উপনির্বাচনে অংশ নেয় তার দল।

বিষয়টি নিশ্চিত করে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার গণমাধ্যমকে বলেন, আমি রাজনীতি করি। দল থেকে আমাকে বহিষ্কার করা হয়েছে। অনেক দিন চেষ্টা করেছি; কিন্তু সুযোগ দেওয়া হচ্ছে না। এখন একটি প্লাটফর্মে তো যেতে হবে! তবে সেটি অবশ্যই আওয়ামী লীগ হতে পারে না।

পূর্ববর্তী নিবন্ধঅনুমোদন ছাড়াই দধি কেক বিস্কুট বিক্রি, মিঠাইকে জরিমানা
পরবর্তী নিবন্ধজামিনে ফিরে কিশোরী ও তার মাকে ‘হত্যার হুমকি’, গ্রেপ্তার ৪