তুমব্রু সীমান্তে ডিজিএফআই কর্মকর্তা হত্যার ঘটনায় মামলা

আসামি আরসা প্রধান আতাউল্লাহসহ ৬৫ জন

নাইক্ষংছড়ি প্রতিনিধি | রবিবার , ২৭ নভেম্বর, ২০২২ at ৭:৫৯ পূর্বাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তে মাদকবিরোধী অভিযান চলাকালে হামলায় সামরিক গোয়েন্দা সংস্থার (ডিজিএফআই) কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা হয়েছে। কক্সবাজার ডিজিএফআই অফিসের জুনিয়র কর্মকর্তা আনোয়ার হোসেন বাদী হয়ে গত বুধবার ৩১ জনের নাম উল্লেখসহ ৬৫ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন। মামলায় মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র গোষ্ঠী আরসা তথা আল ইয়াকিন প্রধান আতাউল্লাহ আবু আম্মার জুনুনীকে (৪৮) প্রধান আসামি করা হয়েছে।

গতকাল শনিবার বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহজাহান। তিনি বলেন, মামলাটি করা হয় ২৩ নভেম্বর রাতে। প্রধান আসামিসহ সব আসামি মিয়ানমারের নাগরিক এবং তারা অধিকাংশই উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করেন বলে জানান ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো. সোহাগ রানা।

মামলায় উল্লেখ করা হয়, গত ১৪ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় ডিজিএফআইয়ের কক্সবাজার অফিসের কর্মকর্তাসহ অন্যান্য সদস্য এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অপরাপর সদস্যের যৌথ একটি অভিযানিক দল নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু কোনার মধ্যম তুমব্রু এলাকায় সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা শুরু করেন। এ সময় সন্ত্রাসীরা এ দলের উপর এলোপাতাড়ি গুলি বর্ষণ করলে ডিজিএফআইয়ের কঙবাজার অফিসের কর্মকর্তা ঘটনাস্থলে নিহত হন। আহত হন র‌্যাব সদস্য সোহেল বড়ুয়া। ওইদিন রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরও (আইএসপিআর) এক বিবৃতিতে এ কথা জানিয়েছিল। এ ঘটনার পর ২৩ নভেম্বর নাইক্ষ্যছড়ি থানায় মামলা হয়।
কোনো আসামি এখনো গ্রেপ্তার হয়নি জানিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা নাইক্ষ্যংছড়ি থানার ঘুমধুম তদন্ত কেন্দ্রের ইনচার্জ সোহাগ রানা বলেন, মামলাটি নথিভুক্ত হওয়ার পর থেকে পুলিশ তদন্তকাজ অব্যাহত রেখেছে। আসামিদের শনাক্ত ও অবস্থান নিশ্চিত হওয়ার পর গ্রেপ্তারে অভিযান চালানো হবে।

পূর্ববর্তী নিবন্ধআমাদের কৃষ্টি-সংস্কৃতি-ঐতিহ্য নতুন প্রজন্মের জানা প্রয়োজন
পরবর্তী নিবন্ধ১০ মিনিট ব্ল্যাক আউট ছিল চট্টগ্রাম