তুমব্রু সীমান্তে ডিজিএফআই কর্মকর্তা নিহত

মাদক চোরাচালানিদের সঙ্গে সংঘর্ষ, র‌্যাব সদস্য আহত

| মঙ্গলবার , ১৫ নভেম্বর, ২০২২ at ৭:১৩ পূর্বাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে চোরাচালানিদের সঙ্গে সংঘর্ষে সামরিক বাহিনীর এক কর্মকর্তা নিহত এবং র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন। গতকাল সোমবার রাতে কোনারপাড়া শূন্যরেখায় এ ঘটনা ঘটে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর জানিয়েছে। নিহত ব্যক্তি বাংলাদেশ বিমানবাহিনীর একজন কর্মকর্তা; তিনি প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ে কর্মরত ছিলেন বলে আইএসপিআরের বিজ্ঞপ্তিতে জানানো হয়। তার নাম জানানো হয়নি। আহত র‌্যাব সদস্য সোহেল বড়ুয়া (৩০) র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নে কর্মরত। তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর বিডিনিউজের।আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়,
র‌্যাব ও ডিজিএফআইয়ের মাদক বিরোধী যৌথ অভিযান পরিচালনাকালে ‘মাদক চোরাচালানকারী সন্ত্রাসীদের’ সঙ্গে বাংলাদেশের অভ্যন্তরে বান্দরবান জেলার তুমব্রু সীমান্তে সংঘর্ষ হয়। মাদক চোরাচালানকারীদের সাথে এই সংঘর্ষ চলাকালে মাদক চোরাচালানকারীদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা (বাংলাদেশ বিমানবাহিনীর কর্মকর্তা) দেশের জন্য আত্মত্যাগ করে শহীদ হন এবং র‌্যাবের একজন সদস্য আহত হন।
সন্ধ্যা সাড়ে ৬টায় ওই ঘটনা ঘটেছে বলে ঘুমধুম ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড সদস্য দিল মোহাম্মদ ভূট্টো এবং কোনারপাড়া শূন্যরেখা রোহিঙ্গা ক্যাম্পের কমিউনিটি নেতা আরিফুল ইসলাম জানিয়েছেন। ভূট্টো বলেন, সন্ধ্যায় ঘুমধুমের কোনারপাড়া সীমান্তে র‌্যাবের সঙ্গে কতিপয় দুষ্কৃতকারীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে র‌্যাব সদস্যসহ কয়েকজন হতাহত হয়েছে বলে শুনেছেন তিনি।
সোহেল বড়ুয়াকে রাত পৌনে ১০টার দিকে কঙবাজার সদর হাসপাতালে আনা হয়। হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ আশিকুর রহমান সাংবাদিকদের বলেন, তার (সোহেল) রক্তক্ষরণ হচ্ছে। চিকিৎসকরা তার চিকিৎসা চালিয়ে যাচ্ছেন।
সোহেল বড়ুয়ার রক্তক্ষরণ বন্ধ করা না গেলে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল অথবা ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হতে পারে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধনগরীর দশ সরকারি স্কুলে শূন্য আসন ৪ হাজার
পরবর্তী নিবন্ধ৫ বছর পর গ্রেপ্তার আসামি ইমরান