তিন বছরের জন্য বিপিএলের শিডিউল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ১৮ জুলাই, ২০২২ at ১১:১৮ পূর্বাহ্ণ

দেশের ঘরোয়া ফ্রাঞ্জাইজি ভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে দীর্ঘ মেয়াদী চুক্তির দাবি দলগুলোর দীর্ঘ দিনের। কিন্তু বিসিবি কখনোই দীর্ঘ মেয়াদী চুক্তির পথে হাটেনি। তবে এবারে সে পথে হাটছে ক্রিকেটে সর্বোচ্চ এই নিয়ন্ত্রক সংস্থা। তাইতো গতকাল ক্রিকেট বোর্ডের সভায় একসাথে তিন বছরের জন্য বিপিএলের শিড়িউল ঘোষনা করেছে বিসিবি। বিসিবির সভা শেষে সংবাদ সম্মেলনে নিজেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন তিন বছরের সূচি ঘোষণার কারণ হিসেবে জানান, আগামী তিন মৌসুমের জন্য ফ্রাঞ্চাইজিগুলো বিক্রি করা হবে। এ কারণে তিন মৌসুমেরই তারিখ ঘোষণা করে দিয়েছেন তারা।

বিসিবি সভাপতি বলেন, আগামী তিন বছরে বিপিএল কখন হবে সেটা নির্ধারণ হয়েছে। কারণ ফ্র্যাঞ্চাইজিগুলোকে ৩ বছরের জন্য দল দেব। গতকাল নির্ধারিত শিড়িউল অনুযায়ী ২০২৩ সালের বিপিএল শুরু হবে ৫ জানুয়ারি। শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। ২০২৪ সালের বিপিএল শুরু হবে ৬ জানুয়ারি। আর শেষ হবে ১৭ ফেব্রুয়ারি । ২০২৫ সালের বিপিএল শুরু হবে বছরের প্রথম দিন ১ জানুয়ারি। শেষ হবে ১১ ফেব্রুয়ারি।

আর প্রতিটি আসরেই অংশ নেবে ৭টি করে ফ্রাঞ্চাইজি। তারিখ ঘোষণার পর বিপিএলের বাকিসব কেমন হবে সে প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেন এখন যেহেতু তারিখ হয়ে গেছে, এখন এক সপ্তাহের মধ্যে বাকিটা নির্ধারিত হয়ে যাবে। সব যে আগের মতো থাকবে তা কিন্তু না। কিছু কিছু পরিবর্তন আসতে পারে। আমরা সব বিষয়গুলো পরিষ্কার করেই বিজ্ঞাপন দেব। টার্মস অ্যান্ড কন্ডিশনগুলো কিছুদিনের মধ্যেই নির্ধারণ হয়ে যাবে।

পূর্ববর্তী নিবন্ধআন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরে তামিম
পরবর্তী নিবন্ধবিসিবি সভাপতির সাথে কথা বলেই অবসরের ঘোষণা দিয়েছেন তামিম