তিন দাবিতে চবি অফিসার সমিতির কলম বিরতি

চবি প্রতিনিধি | মঙ্গলবার , ১৩ অক্টোবর, ২০২০ at ৫:১৯ পূর্বাহ্ণ

কর্মকর্তাদের গ্রেডে সমতা আনয়ন, প্রশাসক পদ বাতিল, অফিসার পদে থাকা শিক্ষকদের প্রত্যাহার এবং বিভিন্ন বৈষম্য নিরসনসহ তিন দফা দাবিতে দুই ঘণ্টা কলম বিরতি পালন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অফিসার সমিতি। গতকাল সোমবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত কলম বিরতি পালন করে তারা। এর আগেও পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গত রোববার দুই ঘণ্টা কলম বিরতি পালন করে তারা।
অফিসার সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হামিদ হাসান নোমানী বলেন, দ্বিতীয় দিনের মতো কলম বিরতি পালন করেছি। আমাদের এ কর্মসূচি অব্যাহত আছে। ইতোমধ্যে প্রশাসনের সঙ্গে আলোচনা হয়েছে। আগামী দুদিনে প্রশাসনের কোনো আশ্বাস না পেলে বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেব। ১৫ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি এবং ১৮ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি পালন করব।
এর আগে গত ৮ অক্টোবর তিন দফা দাবিতে কলম বিরতিসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করে চবি অফিসার সমিতি।
এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান। তবে প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া বলেন, অফিসার্স সমিতির নেতৃবৃন্দের সাথে কথা বলে তাদের দাবি-দাওয়া উপাচার্যকে জানানো হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ে এলে এ বিষয়ে তাদের সাথে বসবেন বলে জানিয়েছেন। এছাড়া আপাতত কর্মসূচি স্থগিত রাখতে বলা হয়েছে তাদের।

পূর্ববর্তী নিবন্ধরোটারি ক্লাব অব চিটাগাং সেন্ট্রালের গভর্নর ভিজিট
পরবর্তী নিবন্ধধর্ম মানুষের আত্মাকে পরিশুদ্ধ করে