তালাক দেওয়ায় চালককে হত্যা

ফেনী থেকে পালিয়ে চট্টগ্রামে আত্মগোপন, সাবেক স্ত্রীসহ গ্রেপ্তার ২

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৯ জুলাই, ২০২৪ at ৮:২৪ পূর্বাহ্ণ

ফেনীতে তালাক দেওয়ার জের ধরে মঞ্জুর আলম নামে এক অটোরিকশা চালককে হত্যার অভিযোগে চট্টগ্রাম থেকে সাবেক স্ত্রীসহ দু’জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব৭। গত রবিবার মহানগরীর আকবরশাহ থানাধীন বিশ্ব কলোনী এলাকা থেকে এই দুইজনকে গ্রেপ্তার করে র‌্যাব । গ্রেপ্তারকৃতরা হলেনফেনী জেলার ফেনী সদর থানার কেরানিয়া গ্রামের মো. আইউব খান (৩০) ও তার স্ত্রী সাফিয়া আক্তার মনি (২৬)

র‌্যাব জানায়, নিহত অটোরিকশা চালক মঞ্জুর ফেনী সদর থানার লেমুয়া মাস্টারপাড়া এলাকার বাসিন্দা। তিনি পূর্ব পরিচয়ের সূত্র ধরে বছর দেড়েক আগে সাফিয়া আক্তার মনিকে বিয়ে করেন। এটি ছিল তার দ্বিতীয় বিয়ে। পারিবারিক কলহের জেরে পরে তাকে তালাক দেন মঞ্জুর। এ নিয়ে মঞ্জুরকে হত্যার হুমকি দেন সাফিয়া। গত ১০ জুন মঞ্জুরের খোঁজ পাচ্ছিল না তার পরিবার। পরবর্তীতে পুলিশ একটি অজ্ঞাত মরদেহ উদ্ধার করলে প্রথম স্ত্রী সেটি তার স্বামী মঞ্জুরের বলে শনাক্ত করে।এ ঘটনায় ১২ জুন তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৩৪ জনকে আসামি করে ফেনী সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন মঞ্জুরের প্রথম স্ত্রী। এরপর থেকেই আসামিরা পলাতক ছিলেন।

র‌্যাব৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফউলআলম জানান, ভিকটিম মঞ্জুরের দ্বিতীয় স্ত্রী মনি তার আরেক স্বামী আইউব খানকে নিয়ে মঞ্জুরকে হত্যা করে। তারা দেশীয় ধারালো অস্ত্র দিয়ে মঞ্জুরের শরীরের বিভিন্ন স্থানে জখম করে এবং মুখ থেতলে দাঁত উপড়ে তার মৃত্যু নিশ্চিত করে মরদেহ অজ্ঞাত স্থানে ফেলে পালিয়ে যায়। পলাতক আসামিদের গ্রেপ্তারে তদন্ত শুরু করে র‌্যাব। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আইউব ও সাফিয়াকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপানিবন্দি ৩শ পরিবারে দুর্দশা
পরবর্তী নিবন্ধমাতারবাড়ি রেলওয়ে প্রকল্পে জাপানকে সহযোগিতা প্রদানের আহ্বান রেলমন্ত্রীর