তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে এগিয়ে যাবে দেশ : তথ্যমন্ত্রী

জেসিআই ‘টয়োপ-২০২২’ পুরস্কার পেলেন ১০ তরুণ

| রবিবার , ১১ ডিসেম্বর, ২০২২ at ৮:২২ পূর্বাহ্ণ

দেশের ১০ জন তরুণকে তাদের অসামান্য অর্জনের জন্য স্বীকৃতি দিয়েছে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ। স্বেচ্ছাসেবী সংগঠনটি সর্বমোট ৮টি ক্যাটাগরিতে ১০ জন তরুণকে এ স্বীকৃতি দিল। গতকাল শুক্রবার রাত ৯টার দিকে কক্সবাজারের ইনানীতে একটি অভিজাত হোটেলে ‘টয়োপ ২০২২’ শীর্ষক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে তাদের এ স্বীকৃতি দেওয়া হয়। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বিভিন্ন ক্ষেত্রে অসামান্য সাফল্য ও অবদানের জন্য দশজন তরুণের হাতে সম্মাননা তুলে দেন।

টয়োপ২০২২ পুরস্কারপ্রাপ্তরা হলেন ব্যবসায় সাফল্যের জন্যে রাশিদ মাইমুনুল ইসলাম ও শাহরিয়ার জাহান, সামাজিক প্রভাবক হিসেবে তৌহিদ আফ্রিদি, তরুণ উদ্যোক্তা হিসেবে আজিজ আরমান, ব্যক্তিগত কৃতিত্ব অর্জনে মো. আক্তার পারভেজ ও তাহসিন বাহার সূচনা, গণমাধ্যম ও বিনোদন অঙ্গনে মুশফিক আর ফারহান, মুদ্রণ মাধ্যমে সাফল্যের জন্য জাবেদ সুলতাম পিয়াস, তথ্য প্রযুক্তিতে এম আসিফ রহমান এবং স্টার্টআপপ্রতিষ্ঠাতা হিসেবে আতাউর রহিম চৌধুরী।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ প্রতিবছর টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সনস (জেসিআই টয়োপ) অ্যাওয়ার্ড শীর্ষক পুরস্কারের মাধ্যমে অসামান্য অর্জনের জন্য ১০ জন অনূর্ধ্ব ৪০ বছরের তরুণতরুণীদের সম্মাননা প্রদান করে আসছে। প্রতিবছরের মতো এবারও কক্সবাজারের একটি ৫ তারকা রিসোর্টে জমকালো আয়োজনের মাধ্যমে জেসিআই বাংলাদেশ কর্তৃক টয়োপ২০২২ সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে দেশ এগিয়ে যাবে এবং ২০৪১ সালে বাংলাদেশ পরিণত হবে উন্নত দেশে। সে লক্ষ্যে জাতির পিতার স্বপ্ন পূরণে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাগত বক্তব্যে জেসিআই বাংলাদেশের ২০২২ সালের জাতীয় সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট বলেন, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশর তরুণদের অন্যতম বৃহত্তম সংস্থা এবং সংস্থাটি দেশের ২০৪১ সালের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। এ ছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার৩ আসনে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এবং জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান সিনেটর সাখাওয়াত হোসেন মামুন ও ট্রাস্টি মেম্বার সিনেটর আমজাদ হুসাইন। এ সময় আরও উপস্থিত ছিলেন টয়োপ২০২২ এর আহ্‌বায়ক ও জেসিআই বাংলাদেশের জাতীয় সহসভাপতি এজাজ মোহাম্মদ, অনুষ্ঠান পরিচালক ও জাতীয় সহসভাপতি এম কামরুল চৌধুরী, জেসিআই বাংলাদেশের ফার্স্ট লেডি

ও উদ্যোক্তা তাসমিনা আহমেদ শ্রাবণী, টয়োপ২০২২ ব্যবস্থাপনা কমিটির সদস্য জাতীয় সাধারণ সম্পাদক মো. জিয়াউল হক ভূঁইয়া, জাতীয় সাধারণ আইন উপদেষ্টা ইমরান কাদির, জাতীয় কোষাধ্যক্ষ ইসমাত জাহান এবং জাতীয় পরিচালক মো. আশিকুর রহমান ও ত্বহা ইয়াসিন রামাদানসহ অন্যান্য জাতীয় নির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, জেসিআই বাংলাদেশের স্থানীয় ২৮টি সংগঠনের সভাপতিবৃন্দ এবং সাধারণ সদস্যগণসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ, কূটনীতিক, সরকারি কর্মকর্তা এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। প্রেস বিজ্ঞপ্তি।.

পূর্ববর্তী নিবন্ধভবনটি নির্মাণ হবে কবে
পরবর্তী নিবন্ধ৭৮৬